০৪ অক্টোবর ২০২৪, ১৯ আশ্বিন ১৪৩১,
`

বাংলাদেশ-ভারত ম্যাচের আগে গোয়ালিয়রে বিক্ষোভ নিষিদ্ধ

বাংলাদেশ-ভারত ম্যাচের আগে গোয়ালিয়রে বিক্ষোভ নিষিদ্ধ - ছবি : সংগৃহীত

আগামী ৬ অক্টোবর গোয়ালিয়রের তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ শুরু করবে বাংলাদেশ ও ভারত। তবে সিরিজের প্রথম ম্যাচের আগে হিন্দু মহাসভা ও কয়েকটি সংগঠন বিক্ষোভ মিছিলের ঘোষণা দিয়েছে। এমনকি ম্যাচ বাতিলের দাবি জানিয়েছে তারা।

কিন্তু বিক্ষোভ মিছিল এবং সামাজিক যোগাযোগের মাধ্যমে উসকানিমূলক প্রচারণায় নিষেধাজ্ঞা আরোপ করেছেন স্থানীয় জেলা ম্যাজিস্ট্রেট ও কালেক্টর রুচিকা চৌহান। মধ্যপ্রদেশ ক্রিকেট অ্যাসোসিয়েশন (এমপিসিএ) ও স্থানীয় প্রশাসন নিরাপত্তায় বাড়তি গুরুত্ব দিচ্ছে।

গত আগস্টে বাংলাদেশে আওয়ামী লীগ সরকারের পতনের পর হিন্দুদের ওপর হামলা ও নির্যাতনের কারণে রোববারের ম্যাচটি বাতিলের দাবি তুলেছে তারা।

ভারতের সংবাদ সংস্থা পিটিআইয়ের খবরে আরো বলা হয়েছে, আগামী ৬ অক্টোবর বাংলাদেশ-ভারত ম্যাচ নিয়ে বিক্ষোভে জেরে গোয়ালিয়রে নিষেধাজ্ঞা দেয়া হয়েছে। ভারতীয় নাগরিক সুরক্ষা সংহিত (বিএনএসএস) আইনের ১৬৩ ধারা অনুযায়ী আগামী ৭ অক্টোবর পর্যন্ত গোয়ালিয়র জেলায় বিক্ষোভ ও সামাজিক যোগাযোগ মাধ্যমে উসকানিমূলক কার্যক্রমে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণের জন্য প্রায় ১৬ শ’ পুলিশ মোতায়েন করা হয়েছে।

ম্যাচ আয়োজনে বাধা সৃষ্টি করে এবং ধর্মীয় বিদ্বেষ ছড়ায় এমন কোনো ভিডিও, ছবি, অডিও, ব্যানার, পোস্টার, পতাকা, বহন বা প্রচার করা যাবে না। এছাড়া আতশবাজী, ধারালো অস্ত্রপাতি ও দাহ্য পদার্থ বহন করা নিষিদ্ধ করা ছাড়াও পাঁচজনের বেশি একত্র হওয়া যাবে না। যেকোনো স্থাপনার ২ শ’ মিটারের মধ্যে কেরোসিন, পেট্রোল ও অ্যাসিড বহনও নিষিদ্ধ করা হয়েছে।
সূত্র : বাসস


আরো সংবাদ



premium cement
আ’লীগ রাজনীতি করতে চাইলে তাদের আগে বিচার হতে হবে : অধ্যাপক মুজিবুর অনির্দিষ্টকালের অপেক্ষা নয়, রোহিঙ্গা সঙ্কটের আন্তর্জাতিক সমাধান চান ড. ইউনূস সাবেক ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরীর বিরুদ্ধে অপহরণ মামলা ‘ছাত্র-জনতার খুনিরা রেহাই পাবে না’ লালমনিরহাটে সরকারি ৬০০ বস্তা চাউল উদ্ধার দেশের উদ্দেশে ঢাকা ত্যাগ করেছেন মালয়েশিয়ার প্রধানমন্ত্রী ফতুল্লায় ৬ কোটি টাকার ভারতীয় কাপড় জব্দ ভালুকায় মেয়েকে গলাটিপে হত্যা করলেন মা ব্রাজিলের সাথে সম্পর্ক জোরদারে আগ্রহী ঢাকা বিপজ্জনক পর্যায়ে ঢাকার বায়ুদূষণ : গবেষণা আদর্শ সমাজ বিনির্মাণে রাসূলের সা: সিরাত অনুসরণের বিকল্প নেই : শিবির সভাপতি

সকল