০১ অক্টোবর ২০২৪, ১৬ আশ্বিন ১৪৩১, ২৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

হাথুরুর বিশ্বাস দক্ষিণ আফ্রিকার বিপক্ষে খেলবেন সাকিব

হাতুরুসিংহের সাথে সাকিব - ফাইল ছবি

কানপুর টেস্টে হারের ধাক্কা পেছনে ফেলে এই মুহূর্তে বাংলাদেশ ক্রিকেটে সবচেয়ে বড় আলোচনার বিষয়বস্তু সাকিব আল হাসান। কানপুরেই কি শেষ তার, নাকি মিরপুরেও সাদা পোশাকে দেখা যাবে আরো একবার?—প্রশ্নটা এখন ঘুরেফিরে সবার। তবে সাকিব খেলবেন, আশা রাখছেন প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহে।

কানপুর টেস্টের আগের দিনের সংবাদ সম্মেলনে এসে সাকিব টেস্ট ও টি-টোয়েন্টি থেকে অবসরের ঘোষণা দিলেও ছোট্ট একটি পাদটীকা রেখেছিলেন। বলেন, ক্যারিয়ারের শেষ টেস্ট তিনি খেলতে চান দেশের মাটিতে। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে, মিরপুরে।

তবে তার জন্য বেঁধে দেন একটা শর্ত। তিনি যে দেশে আসবেন ও দেশ থেকে আবার বিদেশে যাবেন, এই গোটা প্রক্রিয়ার নিরাপত্তা নিশ্চিতের পাশাপাশি নির্বিঘ্নে দেশ ছেড়ে যাওয়ার নিশ্চয়তা তাকে দিতে হবে বিসিবি ও সরকার থেকে।

তবে বিসিবি বা ক্রীড়া মন্ত্রণালয়, কেউ রাজি হননি সাকিবকে নিরাপত্তা দিতে। দু’পক্ষের দাবি একই— ক্রিকেটার সাকিবের নিরাপত্তা দেবেন তারা। তবে সন্দিহান রাজনীতিবিদ সাকিবের নিরাপত্তা নিয়ে। এমতাবস্থায় সাকিবের খেলা নিয়ে আছে শঙ্কা।

তবে অধিকাংশ মানুষই শেষ দেখে ফেলছেন সাকিবের। নিরাপত্তা নিশ্চিত করা ছাড়া সাকিব দেশে ফিরবেন না বলে তাদের ধারণা। আর এমনটা হলে সাকিবের টেস্ট ক্যারিয়ারের এখানেই সমাপ্তি বলেই অভিমত তাদের।

তবে বাংলাদেশ দলের প্রধান কোচ দেখছেন আশার বিন্দু আলো। তিনি মনে করেন, দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে খেলবেন সাকিব আল হাসান। হাথুরু বলেন, ‘আমি জানি দক্ষিণ আফ্রিকা সিরিজে সাকিব খেলবেন।’

ঘরের মাঠের দক্ষিণ আফ্রিকা সিরিজে সাকিবকে পাওয়া যাবে কি না, এ প্রশ্নের উত্তরে হাথুরুসিংহে বলেছেন, ‘এটাই সাকিবের শেষ টেস্ট ম্যাচ, এ ব্যাপারে আমি কিছু জানি না। আমি যতটুকু জানি, সে দক্ষিণ আফ্রিকা সিরিজটা খেলছে।’

মঙ্গলবার ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে হাথুরুসিংহেকে অনেক কথা বলতে হয় সাকিব ইস্যুতে। এই সময় তিনি জানান, সাকিবের অবসরের ঘোষণায় বিস্মিত হয়েছেন তিনি। বলেন, ‘দক্ষিণ আফ্রিকা তার শেষ সিরিজ বলায় আমরা সবাই অবাক হয়েছি।’


আরো সংবাদ



premium cement