৩০ সেপ্টেম্বর ২০২৪, ১৫ আশ্বিন ১৪৩১, ২৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

দ্রুত রান তুলছে ভারত

- ছবি - ইএসপিএন

মুমিনুল হকের সেঞ্চুরির পর ২৩৩ রানে অলআউট হয়ে যায় বাংলাদেশ। এরপর ব্যাট করতে নেমে দ্রুত রান তুলে নিচ্ছে ভারত। দুই উইকেট হারিয়ে তাদের সংগ্রহ দাঁড়িয়েছে ১৩৮ রান। ৯৫ রানের লিড নিয়ে ফেলেছে তারা।

শুভমান গিল ব্যাট করছেন ৩৭ রান নিয়ে। আর রিশাব পান্ত আছেন ৪ রানে।

এর আগে কানপুরের গ্রিন পার্ক স্টেডিয়ামে বৃষ্টির কারণে মাঠ খেলার উপযোগী না থাকায় দ্বিতীয় ও তৃতীয় দিনের খেলা পরিত্যক্ত হওয়ার পর আজ চতুর্থ দিন আবরো ব্যাটিংয়ে নামে বাংলাদেশ। এর আগে প্রথম দিন টস হেরে ব্যাট করতে নেমে দিন শেষে ৩ উইকেটে ১০৭ রান করেছিল তারা। চতুর্থ দিন মুমিনুল ৪০ ও মুশফিকুর রহিম ৬ রান নিয়ে খেলতে নামেন। দিনের ষষ্ঠ ওভারে মুশফিককে ১১ রানে বোল্ড করেন ভারতের পেসার জসপ্রিত বুমরাহ। মুশফিক ফেরার পর দ্রুত সাজঘরে ফিরেন উইকেটরক্ষক লিটন দাস ও সাকিব আল হাসান। লিটন ১৩ রান করে পেসার মোহাম্মদ সিরাজের এবং সাকিব ৯ রানে স্পিনার রবীচন্দ্রন অশ্বিনের শিকার হন।

১৭০ রানে ষষ্ঠ উইকেট পতনের পর মেহেদি হাসান মিরাজকে নিয়ে টেস্ট ক্যারিয়ারের ৬৫তম ম্যাচে ১৩তম সেঞ্চুরি পূর্ণ করেন মুমিনুল। ভারতের বিপক্ষে প্রথম ও বিদেশের মাটিতে দ্বিতীয় সেঞ্চুরির স্বাদ নিলেন এই বাঁ-হাতি ব্যাটার।

সপ্তম উইকেটে মুমিনুলের সাথে ৫৪ রানের জুটি গড়ে আউট হন মিরাজ। ৪টি চারে ২০ রান করেন তিনি। দলীয় ২২৪ রানে মিরাজ ফেরার পর লোয়ার অর্ডারের ব্যর্থতায় ২৩৩ রানে অলআউট হয় বাংলাদেশ। সতীর্থদের যাওয়া-আসার মাঝে অন্যপ্রান্তে ১০৭ রানে অপরাজিত ছিলেন মুমিনুল। ১৯৪ বলের ইনিংসে ১৭টি চার ও ১টি ছক্কা ছিলো তার।

বুমরাহ ৩টি, সিরাজ-অশ্বিন ও আকাশ দীপ ২টি করে এবং রবীন্দ্র জাদেজা ১ উইকেট নেন। ক্যারিয়ারের ৭৪তম টেস্টে ৩০০ উইকেট পূর্ণ করেছেন জাদেজা।


আরো সংবাদ



premium cement
আরইবির কৃত্রিম সংকটে গ্রাহক ভোগান্তি : অভিযোগ পল্লী বিদ্যুৎ সমিতির ‘ডিসি পদায়নে ৩ কোটির চেক’ বিষয়টি ভুয়া : জনপ্রশাসন সচিব সাবেক ডিবিপ্রধান হারুনকে আসামি করে মামলা মধ্যপ্রাচ্যে ব্যাপক সংঘাত 'এড়াতে হবে' : বাইডেন রংপুরের বন্যা মোকাবেলা নেতাকর্মীদের প্রতি ৯ নির্দেশনা ছাত্রদলের শক্তিশালী দল নিয়ে বাংলাদেশে আসছে প্রোটিয়ারা ধুনটে গৃহবধূর আত্মহত্যা ডাকসুর সাবেক ভিপি সুলতান মনসুর ৫ দিনের রিমান্ডে নোয়াখালীতে বিএনপি ও অঙ্গ সংগঠনের প্রস্তুতি সভা অনুষ্ঠিত আগস্ট বিপ্লবের শহীদরা জাতির শ্রেষ্ঠ বীর সন্তান : রেজাউল করিম প্রধান উপদেষ্টার বাসার সামনে আন্দোলনকারীদের অবস্থান

সকল