২৯ সেপ্টেম্বর ২০২৪, ১৪ আশ্বিন ১৪৩১, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

চমক রেখে ভারতের বিপক্ষে টি-টোয়েন্টি দল ঘোষণা

চমক রেখে ভারতের বিপক্ষে টি-টোয়েন্টি দল ঘোষণা - ছবি : সংগৃহীত

ভারতের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের জন্যে দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। চমকের অভাব নেই দলে। নতুন মুখ রাকিবুল হাসান। তবে সবচেয়ে বড় শূন্যতা, সাকিব আল হাসানের না থাকা।

প্রত্যাশামতো সাকিব আল হাসানকে ছাড়াই ভারতের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ খেলতে যাচ্ছে বাংলাদেশ। তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ শুরু হবে ৬ অক্টোবর। টি-টোয়েন্টি বিশ্বকাপের পর প্রথমবার এই সংস্করণে খেলবে টাইগাররা।

বিশ্বকাপের দল থেকে অনেক পরিবর্তন আছে ঘোষিত দলে। রোববার সন্ধ্যায় প্রকাশিত দলে আছেন মেহেদী মিরাজ। প্রায় ১৪ মাস পর বাংলাদেশের টি-টোয়েন্টিতে ফিরেছেন তিনি। সাকিবের অনুপস্থিতি কপাল খুলে দিয়েছে তার।

এদিকে বছরখানেক পর ফের ডাক পেয়েছেন পারভেজ ইমন। দলে নতুন মুখ রাকিবুল হাসান। ঘরোয়া ক্রিকেট মাতিয়ে জাতীয় টি-টোয়েন্টি দলে প্রথমবারের মতো জায়গা করে নিলেন অনুর্ধ্ব ১৯ বিশ্বকাপজয়ী এই ক্রিকেটার।

কদিন আগেই বাংলাদেশ হাই-পারফরম্যান্স দলের হয়ে অস্ট্রেলিয়ার হয়ে টপ এন্ড সিরিজে দুর্দান্ত পারফর্ম করেছিলেন তারা দু'জনে। আসর জুড়ে ছিলেন ধারাবাহিক। তারই পুরষ্কার পেলেন এই দু‘জনে।

পারভেজ ইমনদের প্রত্যাবর্তনের দিনে বাদ পড়েছেন সৌম্য সরকার ও তাইজুল ইসলাম। তবে জায়গা ধরে রেখেছেন মাহমুদউল্লাহ রিয়াদ ও জাকের আলি অনিক। লিটন, তানজিদ, হৃদয়রাও আছেন যথারীতি।

আগামী ৬, ৯ ও ১২ অক্টোবর এই দল নিয়ে ভারতের মুখোমুখি হবে বাংলাদেশ। প্রথম ম্যাচের ভেন্যু গোয়ালিয়র। দ্বিতীয়টি দিল্লিতে খেলে শেষ ম্যাচ দুই দল প্রতিদ্বন্দ্বিতা করবে হায়দরাবাদে।

বাংলাদেশ টি-টোয়েন্টি দল : নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), তানজিদ হাসান তামিম, পারভেজ হোসেন ইমন, তাওহীদ হৃদয়, মাহমুদউল্লাহ রিয়াদ, লিটন দাস, জাকের আলী অনিক, মেহেদী হাসান মিরাজ, শেখ মেহেদি হাসান, রিশাদ হোসেন, মোস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, শরীফুল ইসলাম, তানজিম হাসান সাকিব ও রাকিবুল হাসান।


আরো সংবাদ



premium cement