২৯ সেপ্টেম্বর ২০২৪, ১৪ আশ্বিন ১৪৩১, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

তৃতীয় দিনেও মাঠে নামা হলো না বাংলাদেশের

ভেজা আউটফিল্ড ও আলোকস্বল্পতার কারণে মাঠেই নামা হয়নি ক্রিকেটারদের - ছবি : সংগৃহীত

শঙ্কাই সত্য হলো। তৃতীয় দিনেও আর মাঠে নামা হলো না। কানপুর টেস্টের আরো একটা দিন শেষ হলো কোনো বল মাঠে না গড়িয়েই। ভেজা আউটফিল্ড ও আলোকস্বল্পতার কারণে মাঠেই নামা হয়নি ক্রিকেটারদের।

কানপুর টেস্টের তৃতীয় দিনে আজ রোববার মুখোমুখি হওয়ার কথা ছিল বাংলাদেশ ও স্বাগতিক ভারতের। আধাঘণ্টা এগিয়ে খেলা শুরুর কথা ছিল সকাল সাড়ে ৯টায়। তবে দীর্ঘ অপেক্ষার পরও শুরু করা যায়নি খেলা।

আজ কানপুরে আকাশে মেঘ থাকলেও বৃষ্টির দেখা মেলেনি। তবুও খেলা নামতে না পাড়ার বড় কারণ আগের দুই দিনের টানা বর্ষণ। ভারী বর্ষণে গ্রীন পার্ক স্টেডিয়ামের মাঠের অবস্থা নাজেহাল। সেইসাথে মেঘের কারণে দেখা দেয় আলোকস্বল্পতা।

ফলে বাধ্য হয়েই আড়াইটার পরপর দিনের খেলা শেষ হওয়ার ঘোষণা দেন ম্যাচ অফিসিয়ালরা। বেশ কয়েক দফায় মাঠ পরিদর্শন করে সন্তুষ্ট হতে পারেননি আম্পায়াররা। অক্লান্ত পরিশ্রম করেও ভেজা মাঠ এখনো খেলা উপযোগী করে তুলতে পারেননি কানপুরের মাঠকর্মীরা।

উল্লেখ্য, শুক্রবার শুরু হওয়া ম্যাচের প্রথম দুই দিনের প্রায় সবটাই গেছে বৃষ্টির পেটে। প্রথমদিন মাঠে বল গড়ালেও খেলা হয় মাত্র এক-তৃতীয়াংশ সময়। বলের হিসাবে ৩৫ ওভার। যেখানে ৩ উইকেটে ১০৭ রান তুলে বাংলাদেশ।

এরপর বৃষ্টির কারণে দ্বিতীয় দিনে (শনিবার) মাঠেই নামা হয়নি। ফলে সেই ৩৫ ওভারেই আটকে থাকে খেলা। আজও ঘটলো একই ঘটনা। তাতে ম্যাচের ভাগ্য নির্ধারণ হতে যাচ্ছে শেষ দুই দিনে।


আরো সংবাদ



premium cement