২৮ সেপ্টেম্বর ২০২৪, ১৩ আশ্বিন ১৪৩১, ২৪ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

কানপুরে বৃষ্টি, খেলা মাঠে গড়ানো নিয়ে শঙ্কা

- ছবি : নয়া দিগন্ত

কানপুরের আকাশে বৃষ্টি। থমকে আছে খেলা। নির্ধারিত সময়ের থেকে প্রায় ঘণ্টা খানেক চলে গেলেও এখনো মাঠে নামা হয়নি। আদৌ এদিন খেলা হবে কিনা সেটা নিয়েও আছে সংশয়।

কানপুর টেস্টে বৃষ্টি শঙ্কা আগেই ছিল। প্রথম দুই দিনের খেলায় যে বাঁধ সাধবে প্রকৃতি, তা আগেই জানিয়েছিল আবহাওয়া অফিস। হয়েছেও তাই, প্রথম দিন খেলা মাঠে গড়ালেও বৃষ্টির পেটেই যায় বেশিরভাগ সময়।

প্রথম দিনের খেলা শেষ হয়েছে নির্ধারিত সময়ের অনেক আগে। বৈরী আবহাওয়ায় খেলা হয়েছে নির্ধারিত সময়ের এক তৃতীয়াংশ থেকে একটু বেশি সময়। ওভারের হিসেবে মাত্র ৩৫ ওভার।

আজ দ্বিতীয় দিনের পরিস্থিতি আরো ভয়াবহ। বৃষ্টি ক্রমশ বেড়েই চলেছে। পুরো মাঠ ঢাকা আছে কাভারে। দুই দলই মাঠে পৌঁছালেও গা গরম করার সুযোগ নেই। ডাগআউটে বসেই আলাপচারিতায় সময় কাটাচ্ছেন তারা।

অথচ প্রথম দিনের ক্ষতি পুষিয়ে নিতে শনিবার ৩০ মিনিট আগে শুরু হওয়ার কথা ছিল খেলা। বৃষ্টির বাগড়া পেরিয়ে দিনের পরের সময়ে খেলা হওয়ার আশায় টিম হোটেল থেকে মাঠে আসে দুই দল।

বৃষ্টি পুরোপুরি থামার পর মাঠ প্রস্তুতের সময়ে নিরুপণ করে জানা যেতে পারে খেলা শুরুর সম্ভাব্য সময়। তবে অবস্থা যেদিকে এগোচ্ছে, দ্বিতীয় দিনের খেলা মাঠে গড়ানো নিয়েও আছে শঙ্কা।

উল্লেখ্য, কানপুরে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টে ভারতের মুখোমুখি হয়েছে বাংলাদেশ। যেখানে টসে আগে ব্যাট করছে টাইগাররা। বৃষ্টিবিঘ্নিত প্রথম দিনে অবশ্য ৩ উইকেটে ১০৭ রানের বেশি করতে পারেনি।


আরো সংবাদ



premium cement