২৭ সেপ্টেম্বর ২০২৪, ১২ আশ্বিন ১৪৩১, ২৩ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

বিদেশের মাটিতে শেষ টেস্টে সাকিবকে সংবর্ধনা দেবে ভারত

বিদেশের মাটিতে শেষ টেস্টে সাকিবকে সংবর্ধনা দেবে ভারত - সংগৃহীত

হঠাৎ করেই বৃহস্পতিবার আন্তর্জাতিক টি-টোয়েন্টি ও টেস্ট ক্রিকেটকে বিদায় বলে দেন সাকিব আল হাসান। যদিও সাদা পোষাকে আর কিছুদিন দেখা যাবে তাকে। তবে আজ শুক্রবার থেকে শুরু হওয়া কানপুর টেস্ট দেশের বাহিরে হতে যাচ্ছে সাকিবের শেষ টেস্ট।

সাকিবের শেষ ইচ্ছে অনুযায়ী, ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তার মাঠে নামা হবে কিনা তা নিয়ে আছে ধোঁয়াশা। তবে একটা ব্যাপার নিশ্চিত, কানপুরের পর ভীনদেশের মাটিতে বনেদী ক্রিকেটে আর দেখা যাবে না সুপার সাকিবকে।

বিদেশের মাটিতে শেষ টেস্ট বলে মুহূর্তটা রঙিন করে রাখতে চায় স্বাগতিকেরা। কানপুরে সাকিবকে বিশেষ সংবর্ধনা দেবে উত্তরপ্রদেশ ক্রিকেট অ্যাসোসিয়েশন। বিষয়টি নিশ্চিত করেন রাজ্যের ক্রিকেট অ্যাসোসিয়েশন সচিব অরবিন্দ কুমার শ্রীভাস্তভ।

অরবিন্দের মতে, সাকিব শুধু বাংলাদেশ নয়, বিশ্ব ক্রিকেটের কিংবদন্তি। ফলে তাকে সম্মান দিয়ে ঘটা করে বিদায় দিতে চান তারা।

তিনি বলেন, ‘আমি এ বিষয়টি নিয়ে সবার সাথে কথা বলব। আমরা অবশ্যই তাকে কানপুরে ভালোভাবে বিদায় দেয়ার চেষ্টা করব।’

সাকিবের স্মরণীয় বিদায় দিতে পারাটা হবে উত্তরপ্রদেশের ক্রিকেটের জন্য সম্মানের দাবি করে রাজ্য ক্রিকেট সংস্থার সচিব বলেন, ‘আমরা দেখব, এর আগে আমরা কিভাবে এ ধরনের বিদায়ী সংবর্ধনা দিয়েছি। সেগুলো দেখে আমরা একটা সিদ্ধান্ত নেব, কিভাবে কি করা যায়।’

আজ শুক্রবার সকাল ১০টায় কানপুরে সিরিজের দ্বিতীয় টেস্টে ভারতের মুখোমুখি হবে বাংলাদেশ। এর আগে চেন্নাইয়ে প্রথম টেস্টের অভিজ্ঞতা অবশ্য সুখকর নয় টাইগারদের। হেরে যায় ২৮০ রানে।


আরো সংবাদ



premium cement
সম্ভাবনাময় মিরসরাইয়ের পর্যটন শিল্প, প্রয়োজন উদ্যোগের দুর্নীতিগ্রস্ত নেতৃত্বকে মানুষ আর গ্রহণ করবে না : মুহাম্মদ তাহের বাংলাদেশ ইউরোপের সমর্থনের ওপর নির্ভর করতে পারে : ইউরোপীয় কমিশনের প্রেসিডেন্ট কানপুর টেস্টের শুরুটা ভালো হয়নি বাংলাদেশের পোরশার দুয়ারপাল সীমান্তে ২ বাংলাদেশীকে আটক করলো বিএসএফ ইলিশ স্বল্পতা ও রেকর্ড দামের মধ্যে ভারতে রফতানির কারণ কী? একাত্তর-সহ যেসব বিষয় ভারত-ইরান সম্পর্কে প্রভাব ফেলেছে আজ বিশ্ব পর্যটন দিবস ৬ বিভাগে বজ্রবৃষ্টির সম্ভাবনা রয়েছে : আবহাওয়া অফিস অস্বাভাবিকভাবে বেড়েই চলেছে, চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে ট্রাফিক জ্যাম বাংলাদেশের বিপ্লবী আইকন আবু সাঈদ : মাহমুদুর রহমান

সকল