২৭ সেপ্টেম্বর ২০২৪, ১২ আশ্বিন ১৪৩১, ২৩ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

বৃষ্টির শঙ্কায় ভারত-বাংলাদেশ টেস্ট

বৃষ্টির শঙ্কায় ভারত-বাংলাদেশ টেস্ট - ছবি : সংগৃহীত

আজ শুক্রবার ভারত-বাংলাদেশ দ্বিতীয় টেস্ট শুরু হওয়ার কথা। দুই দলই টেস্ট জিততে মরিয়া। সিরিজে চেন্নাইয়ে প্রথম টেস্ট জিতে ভারত ১-০ ব্যবধানে এগিয়ে আছে। বাংলাদেশ সমতা ফেরাতে চায়। এতদূর পর্যন্ত কোনো অসুবিধা নেই। চিন্তায় ফেলেছে বৃষ্টি। ভারতের বিভিন্ন অংশে এখনো বৃষ্টি হচ্ছে। সম্প্রতি বৃষ্টির জন্য উত্তরপ্রদেশেই নিউজিল্যান্ড এবং আফগানিস্তান ম্যাচে মাঠে বল গড়ায়নি। যার ফলে ম্যাচে বাতিল করতে হয়েছে। আর, উভয় দলই ভাগাভাগি করে পয়েন্ট পেয়ে গেছে।

আর চিন্তা কয়েকগুণ বাড়িয়ে দিয়েছে আবহাওয়ার পূর্বাভাস। অ্যাকু ওয়েদার অ্যাপ বলছে, ম্যাচ চলাকালীন বজ্রপাতসহ বৃষ্টি হতে পারে। সাথে ঝড় আর মেঘলা হাওয়ারও পূর্বাভাস দেয়া হয়েছে। রোববার, অর্থাৎ ম্যাচের তৃতীয় দিনের সকালেও ভালো বৃষ্টি হতে পারে বলে পূর্বাভাসে জানাচ্ছে আবহাওয়ার অ্যাপ। সাধারণত এই অ্যাপ ঠিকঠাকই পূর্বাভাস দেয়। ম্যাচের তিনটি দিনই যদি ঠিকঠাক খেলা না হয়, তবে কার্যত খেলা বাতিল ঘোষণাও হতে পারে। সেক্ষেত্রে না খেলেই পয়েন্ট পেয়ে যাবে ভারত আর বাংলাদেশ।

এই সবের মধ্যে আবার গ্রিনপার্ক স্টেডিয়ামের খারাপ হাল নিয়েও চিন্তায় উদ্যোক্তারা। উত্তরপ্রদেশ পাবলিক ওয়ার্কস ডিপার্টমেন্ট (পিডব্লিউডি) ব্যালকনি সি স্ট্যান্ড বা গ্যালারির ওই অংশ নিয়ে চিন্তিত। এই ব্যাপারে উত্তরপ্রদেশ ক্রিকেট অ্যাসোসিয়েশনের সিইও অঙ্কিত চ্যাটার্জি ইন্ডিয়ান এক্সপ্রেসকে বলেছেন, 'আমাদের সি স্ট্যান্ডের মাত্র ১,৭০০ টিকিট বিক্রি করতে বলা হয়েছে। ওখানে ৪,৮০০ দর্শক ধরে। কিন্তু, পিডব্লিউডি জানিয়েছে, ওই স্ট্যান্ডে বেশকিছু সমস্যা আছে। সেই কারণে আমরা সব টিকিট বিক্রি করব না। ওখানে মেরামতি চলবে।'

ইতিমধ্যেই পূর্ত দফতরের ইঞ্জিনিয়াররা ওই স্ট্যান্ড দেখে গিয়েছেন। ছয় ঘণ্টা ধরে তারা সব খুঁটিয়ে দেখেছেন। তারপরই কম টিকিট বিক্রি করতে বলেছেন বলে জানিয়েছেন উত্তরপ্রদেশ ক্রিকেট অ্যাসোসিয়েশনের কর্তা।
সূত্র : ইন্ডিয়ান এক্সপ্রেস


আরো সংবাদ



premium cement
সুইজারল্যান্ডে সুইসাইড পডে ‘আত্মহত্যা’ ৬৪ বছরের বৃদ্ধার! হিজবুল্লাহর ড্রোন প্রধানকে হত্যার দাবি ইসরাইলের কলকাতায় কত দাম বাংলাদেশের ইলিশের? বৃষ্টির শঙ্কায় ভারত-বাংলাদেশ টেস্ট ফিলিস্তিনপন্থীদের পাশে ঝুম্পা লাহিড়ী, স্কার্ফ বিতর্কের প্রতিবাদে প্রত্যাখ্যান পুরস্কার সংকট উত্তরণে ইসলামী অনুশাসন প্রতিষ্ঠার বিকল্প নেই : ডা. তাহের ঢাকাসহ ১২ সিটি, ৩২৩ পৌরসভার কাউন্সিলরদের অপসারণ বাংলাদেশের সাথে সহযোগিতা আরো গভীর করতে আগ্রহী যুক্তরাষ্ট্র তুলে নিয়ে বেঁধে মারধর, মৃত ভেবে দুই ছাত্রদল নেতাকে ফেলে গেল দুর্বৃত্তরা সাকিবের নিরাপত্তার দায়িত্ব নেবে না বিসিবি সার্চ কমিটি থেকে বুলবুলকে অব্যহতি

সকল