২৭ সেপ্টেম্বর ২০২৪, ১২ আশ্বিন ১৪৩১, ২৩ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

বিশ্বকাপ খেলতে আরব আমিরাতে উড়াল দিয়েছে নারী দল

- ছবি : নয়া দিগন্ত

বিশ্বকাপ মিশন সামনে রেখে দেশ ছেড়েছে বাংলাদেশ নারী ক্রিকেট দল। আরব আমিরাতের উদ্দেশে উড়াল দিয়েছেন জ্যোতি-জাহানারারা। ভালো কিছু করার প্রত্যয় নিয়েই রওনা দিয়েছেন তারা, ভাঙতে চান জয়খরা।

অক্টোবর শারজায় পর্দা উঠবে নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের। শিরোপার এই লড়াইয়ে অংশ নেয়ার লক্ষ্যে আজ বৃহস্পতিবার সকাল ১০টায় সংযুক্ত আরব আমিরাতের উদ্দেশে দেশ ছাড়ে বাংলাদেশ নারী জাতীয় ক্রিকেট দল।

অবশ্য এই আসর গড়ানোর কথা ছিল বাংলাদেশেই। কিন্তু দেশের রাজনৈতিক পটপরিবর্তন ও অস্থিরতার কারণে শেষ মুহূর্তে এসে ভেন্যু সরিয়ে নেয় আইসিসি। বিশ্বকাপ আয়োজনের দায়িত্ব পায় আরব আমিরাত।

যদিও আসরটি অনুষ্ঠিত হবে সংযুক্ত আরব আমিরাতে, তবে আয়োজক দেশ হিসেবে থাকবে বাংলাদেশের নামই। তবে দেশের মাটিতে খেলার স্বাদ আর সুবিধা থেকে বঞ্চিত হলো মারুফা-জ্যোতিরা।

আরব আমিরাতে পৌঁছে দ্রুতই অনুশীলনে নেমে পড়ার কথা রয়েছে ক্রিকেটারদের। কেননা মূল পর্ব শুরুর আগে দু’টি আনুষ্ঠানিক প্রস্তুতি ম্যাচ খেলবে তারা। যেখানে ২৮ সেপ্টেম্বর প্রতিপক্ষ শ্রীলঙ্কা ও ৩০ সেপ্টেম্বর পাকিস্তানের মুখোমুখি হবে টাইগ্রেসরা।

৩ অক্টোবর স্কটল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ শুরু করবে বাংলাদেশ। এরপর ৫ অক্টোবর ইংল্যান্ড, ১০ অক্টোবর ওয়েস্ট ইন্ডিজ এবং ১২ অক্টোবর দক্ষিণ আফ্রিকার মোকাবেলা করতে হবে জ্যোতিদের।

টি-টোয়েন্টি বিশ্বকাপে ভালো কিছু করার স্বপ্ন দেখিয়ে গেলেও অতীত বলছে খুব বেশি আশাবাদী হওয়ার উপায় নেই। আগের চার আসরে একটি ম্যাচও জিততে পারেনি টাইগ্রেসরা।


আরো সংবাদ



premium cement
তুলে নিয়ে বেঁধে মারধর, মৃত ভেবে দুই ছাত্রদল নেতাকে ফেলে গেল দুর্বৃত্তরা সাকিবের নিরাপত্তার দায়িত্ব নেবে না বিসিবি সার্চ কমিটি থেকে বুলবুলকে অব্যহতি শান্তির জন্য জাতিসঙ্ঘের উদ্যোগে বাংলাদেশ প্রতিশ্রুতিবদ্ধ : পররাষ্ট্র উপদেষ্টা দুই বন্দর দিয়ে ৬১ টন ইলিশ গেল ভারতে রাষ্ট্র সংস্কার করে গ্রহণযোগ্য নির্বাচন সময়ের দাবি: সৈয়দ ফয়জুল করীম মোদির সাথে ট্রাম্পের সাক্ষাৎ কেন হলো না মিত্রদের যুদ্ধবিরতির প্রস্তাব প্রত্যাখ্যান, লেবাননে সর্বশক্তি দিয়ে হামলার নির্দেশ নেতানিয়াহুর গোলাপগঞ্জে সড়ক দুর্ঘটনায় নিহত ১ হাবিপ্রবি থেকেই দ্রুত ভিসি নিয়োগের দাবিতে আবারো মানববন্ধন দুর্বল ব্যাংকে রাখা আমানতকারীদের টাকা কতটা ঝুঁকিতে

সকল