২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

অজিদের থামিয়ে সিরিজে ফিরল ইংল্যান্ড

অজিদের থামিয়ে সিরিজে ফিরল ইংল্যান্ড - ছবি : সংগৃহীত

বাঁচা-মরার লড়াইয়ে ঘুরে দাঁড়াল ইংল্যান্ড। বাঁচিয়ে রাখল সিরিজ জয়ের স্বপ্ন। টানা দু'হারের পর পেল জয়ের দেখা৷ বিপরীতে টানা ১৪ জয়ের পর ওয়ানডেতে হারের মুখ দেখল অস্ট্রেলিয়া।

পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম দুই ম্যাচ জিতে পাল্লা ভারী করে ফেলে অস্ট্রেলিয়া৷ মঙ্গলবার তৃতীয় ম্যাচে জিতলেই নিশ্চিত হতো সিরিজ। তবে এই সমীকরণ মেলাতে পারেনি অজিরা, সিরিজ জয়ের পথে বাঁধা হয়ে দাঁড়িয়েছে ইংল্যান্ড।

চেষ্টার লি স্ট্রিটে মঙ্গলবার অস্ট্রেলিয়াকে বৃষ্টি আইনে ৪৬ রানে হারিয়েছে ইংল্যান্ড। আগে ব্যাট করে ৭ উইকেটে ৩০৪ রান করে অজিরা। বৃষ্টি আইনে ৩৭.৪ ওভারে ৪ উইকেটে ২৫৪ রান করে ৪৬ রানের জয় পায় থ্রি লায়ন্সরা। শতক হাঁকান হ্যারি ব্রুক।

টসে হেরে ব্যাট করতে নেমে অজিরা তিন শ' পেরোয় দলীয় প্রচেষ্টায়। দুই ওপেনার ম্যাথু শর্ট (১৪) ও মিচেল মার্শ (২৪) ইনিংস বড় করতে না পারলেও তিনে নামা স্টিভেন স্মিথ পথ দেখান। ক্যামেরন গ্রিনকে নিয়ে এনে দেন ৮৪ রান।

গ্রিন ৪২ রানে ফিরলে এলেক্স ক্যারির সাথে যোগ করেন আরো ৪০ রান। এই জুটি ভাঙে স্মিথের বিদায়েই, ৮২ বলে ৬০ রান করে আর্চারের শিকার হন তিনি। মাঝে মার্নাস লাবুশানে ফেরেন কোনো রান না করেই। বাকি পথে দলকে নেতৃত্ব দেন ক্যারি।

ক্যারির সাথে জ্বলে উঠেন ম্যাক্সওয়েল (৩০) ও অ্যারন হার্ডি। ২৬ বলে ৪৪ রানের বিধ্বংসী ইনিংস খেলেন তিনি৷ আর ক্যারি অপরাজিত থাকেন ৬৫ বলে ৭৭ রানে৷ অজিদের ৩০৪ রানে আটকে দিতে জোড়া উইকেট নেন আর্চার।

জবাবে দুই ওপেনার ফিল সল্ট এবং বেন ডাকেটকে মাত্র ১১ রানের মাঝেই হারায় ইংল্যান্ড। দুজনকেই ফেরান মিচেল স্টার্ক। চাপ সামলে তৃতীয় উইকেটে বিশাল জুটি গড়েন উইল জ্যাকস ও হ্যারি ব্রুক। ১৪৮ বলে ১৫৬ রান যোগ করেন দু'জনে।

জ্যাকস ৮২ বলে ৮৪ রানে ফিরলেও শতক তুলে নেন ব্রুক। শেষ পর্যন্ত ৯৪ বলে ১১০ রান করে অপরাজিত থেকেই নিশ্চিত করেন জয়৷ ২০ বলে ৩৩ রানে অপরাজিত ছিলেন লিভিংস্টোন। মাঝে ৭ রান করে আউট হিন জেমি স্মিথ।

এই জয়ের পরও অবশ্য সিরিজে ২-১ এগিয়ে অজিরা। তবে এই হারের পর অজিদের জন্য কাজটা কঠিণ হয়ে গেল। সেই সাথে ২০২৩ বিশ্বকাপের পর এই প্রথম কোনো ওয়ানডেতে হারলো তারা। মাঝে জয় পায় টানা ১৪ ম্যাচে।


আরো সংবাদ



premium cement
এলাকায় ফিরতে টাকা দিতে হচ্ছে আওয়ামী লীগ নেতাকর্মীদের ঢাকা-অটোয়ার সম্পর্ক জোরদারে তৌহিদ-মেলানির আলোচনা আরেক মামলায় গ্রেফতার সালমান-আনিসুল-পলক-দীপু মনি রিয়াল মাদ্রিদের ‘কঠিন’ জয় বগুড়ায় আ’লীগের সাংগঠনিক সম্পাদক কামালসহ ৯১ জনের নামে হত্যা মামলা ইতালি-পাকিস্তানের প্রধানমন্ত্রীর সাথে সাক্ষাৎ করেছেন ড. ইউনূস জাতিসঙ্ঘে বাইডেনের ভাষণে ইউক্রেন-গাজা যুদ্ধের উপর গুরুত্ব আরোপ আমরা এভাবে চলতে দিতে পারি না : জাতিসঙ্ঘ মহাসচিব নিরপেক্ষতা ও পেশাদারিত্বের সাথে কাজ করছে সেনাবাহিনী : জেনারেল ওয়াকার অজিদের থামিয়ে সিরিজে ফিরল ইংল্যান্ড সঞ্চয়পত্রে মেয়াদপূর্তির দিনই মিলবে আসলসহ মুনাফার টাকা

সকল