২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

ফিরেছেন জাকির-সাদমান, হাল ধরেছেন শান্ত

সাদমান ইসলাম - ছবি : সংগৃহীত

পাঁচ শতাধিক রানের বিশাল লক্ষ্য। যা স্পর্শ করতে দারুণ কিছুই করতে হতো ওপেনারদের। ভিতটা করতে হতো মজবুত। সেই পথেই হাঁটছিলেন জাকির হাসান ও সাদমান ইসলাম। তবে বেশিদূর যেতে পারলেন না তারা, হোঁচট খেয়েছেন দু’জনেই।

উদ্বোধনী জুটি ভেঙে ফিরেছেন জাকির হাসান ও সাদমান ইসলাম। বিনা উইকেটে ৬২ রান তোলার পর প্রথমে ফেরেন জাকির। বুমরাহর শিকার হন ৩৩ রান করে। থিতু হয়েও ইনিংস বড় করতে পারেননি সাদমানও। ৩৫ রানের শেষ তার দৌড়।

৮৬ রানে ২ উইকেট হারানোর পর দলকে টানছেন অধিনায়ক নাজমুল হোসেন শান্ত (২০) ও মুমিনুল হক ব্যাট করছেন ৪ রানে। বাংলাদেশের সংগ্রহ ২৫ ওভারে ২ উইকেট হারিয়ে ১০০। জয়ের জন্য এখনো চাই ৪১৫ রান।

এর আগে চেন্নাইতে জয়ের জন্য বাংলাদেশকে পাহাড়সম লক্ষ্য ছুড়ে দেয় ভারত। দ্বিতীয় ইনিংসে রিশভ পান্ত আর শুভমান গিলের জোড়া শতকে স্কোরবোর্ডে তুলে ৪ উইকেটে ২৮৭ রান। প্রথম ইনিংস থেকে ২২৭ রানের লিড থাকায় মুশফিকদের সামনে লক্ষ্য দাঁড়ায় ৫১৫ রান।

এই রান তাড়া করতে রেকর্ড গড়তে হবে বাংলাদেশকে। ক্রিকেট ইতিহাসে কোনো দল এখন পর্যন্ত চতুর্থ ইনিংসে এত রান তাড়া করে জিততে পারেনি। এখন দেখার বিষয় মুশফিক-লিটনরা পারেন কিনা নতুন ইতিহাস গড়তে।

অবশ্য প্রথম ইনিংসে দাঁড়াতেই পারেনি বাংলাদেশ। গুটিয়ে যায় ১৪৯ রানে। এমনকি ফলোঅনের সুযোগও ছিল ভারতের সামনে। যদিও সেটি কাজে লাগায়নি তারা।


আরো সংবাদ



premium cement
বগুড়ায় আবারো অবৈধ পটকা তৈরি, বিস্ফোরণে উড়ে গেছে ঘরের চাল শান্তর ফিফটি, ৩৫৭ রানে পিছিয়ে থেকে দিন শেষ করলো বাংলাদেশ হিটলার মুসোলিনের চেয়েও ভয়ঙ্কর ছিল হাসিনা : মোয়াজ্জেম হোসেন হেলাল পতিত আ’লীগ সরকারের কবল থেকে ভিক্ষুকরাও রেহায় পায় নাই : জামায়াত আমির নতুন সংবিধান তৈরিতে সবার অংশগ্রহণ ও কনসেন্ট নিশ্চিত করার দাবি নতুন করে যেভাবে বাংলাদেশে ঢুকছে রোহিঙ্গারা সংঘর্ষের কারণে খাগড়াছড়ি ও রাঙামাটিতে মোবাইল ব্রডব্যান্ড পরিষেবা ব্যাহত : বিটিআরসি তালতলীতে জামায়াতে ইসলামীর সিরাতুন্নবী সা: আলোচনা ও কর্মী সম্মেলন বিলাসবহুল আবাসনে ৬ হাজার কোটি টাকার বেশি ব্যয় সাবেক ভূমিমন্ত্রী সাইফুজ্জামানের ‘পাহাড়ে সম্প্রীতি নষ্টে বাইরে থেকে ষড়যন্ত্র হচ্ছে’ বগুড়ায় একযোগে ৫ থানায় নতুন ওসি : এখনো শূন্য ৪ থানা

সকল