২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

ফিরেছেন জাকির-সাদমান, হাল ধরেছেন শান্ত

সাদমান ইসলাম - ছবি : সংগৃহীত

পাঁচ শতাধিক রানের বিশাল লক্ষ্য। যা স্পর্শ করতে দারুণ কিছুই করতে হতো ওপেনারদের। ভিতটা করতে হতো মজবুত। সেই পথেই হাঁটছিলেন জাকির হাসান ও সাদমান ইসলাম। তবে বেশিদূর যেতে পারলেন না তারা, হোঁচট খেয়েছেন দু’জনেই।

উদ্বোধনী জুটি ভেঙে ফিরেছেন জাকির হাসান ও সাদমান ইসলাম। বিনা উইকেটে ৬২ রান তোলার পর প্রথমে ফেরেন জাকির। বুমরাহর শিকার হন ৩৩ রান করে। থিতু হয়েও ইনিংস বড় করতে পারেননি সাদমানও। ৩৫ রানের শেষ তার দৌড়।

৮৬ রানে ২ উইকেট হারানোর পর দলকে টানছেন অধিনায়ক নাজমুল হোসেন শান্ত (২০) ও মুমিনুল হক ব্যাট করছেন ৪ রানে। বাংলাদেশের সংগ্রহ ২৫ ওভারে ২ উইকেট হারিয়ে ১০০। জয়ের জন্য এখনো চাই ৪১৫ রান।

এর আগে চেন্নাইতে জয়ের জন্য বাংলাদেশকে পাহাড়সম লক্ষ্য ছুড়ে দেয় ভারত। দ্বিতীয় ইনিংসে রিশভ পান্ত আর শুভমান গিলের জোড়া শতকে স্কোরবোর্ডে তুলে ৪ উইকেটে ২৮৭ রান। প্রথম ইনিংস থেকে ২২৭ রানের লিড থাকায় মুশফিকদের সামনে লক্ষ্য দাঁড়ায় ৫১৫ রান।

এই রান তাড়া করতে রেকর্ড গড়তে হবে বাংলাদেশকে। ক্রিকেট ইতিহাসে কোনো দল এখন পর্যন্ত চতুর্থ ইনিংসে এত রান তাড়া করে জিততে পারেনি। এখন দেখার বিষয় মুশফিক-লিটনরা পারেন কিনা নতুন ইতিহাস গড়তে।

অবশ্য প্রথম ইনিংসে দাঁড়াতেই পারেনি বাংলাদেশ। গুটিয়ে যায় ১৪৯ রানে। এমনকি ফলোঅনের সুযোগও ছিল ভারতের সামনে। যদিও সেটি কাজে লাগায়নি তারা।


আরো সংবাদ



premium cement
প্রশ্ন ফাঁস ও নিয়োগবাণিজ্য কোটার চেয়েও বেশি ভয়ঙ্কর ঈদগাঁওয়ে নদী থেকে জেলের লাশ উদ্ধার ‘শহীদ-আহতের পাশে না দাঁড়াতে পারলে নতুন স্বাধীনতা অর্থবহ হবে না’ চবি শিক্ষার্থী হত্যা : চট্টগ্রামে শেখ হাসিনাসহ ৭০০ জনের বিরুদ্ধে মামলা বৈষম্যবিরোধী আন্দোলনে গুলিবিদ্ধ ইলহামের পাশে তারেক রহমান পাঠ্যপুস্তক সংশোধন কমিটিতে আলেম অন্তর্ভুক্তির দাবি হেফাজতের বিচারবিভাগের সংস্কারে আইনজীবী অধিকার পরিষদের আলোচনা সভা ঢাকায় আন্তর্জাতিক শান্তি দিবস উপলক্ষে সংলাপ পাহাড়কে অশান্ত করতে একটি মহল ষড়যন্ত্র করছে : হাসান আরিফ স্বৈরাচারী হাসিনা পালিয়ে গেলেও প্রেতাত্মারা এখনো দেশে অবস্থান করছে মতলবে ছেলের ইটের আঘাতে মা খুন, আটক ছেলে

সকল