২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

মোরেলগঞ্জে প্রধান শিক্ষকের পদত্যাগের দাবিতে বিক্ষোভ ও সড়ক অবরোধ

মোরেলগঞ্জে প্রধান শিক্ষকের পদত্যাগের দাবিতে বিক্ষোভ ও সড়ক অবরোধ - ছবি : নয়া দিগন্ত

বাগেরহাটের মোরেলগঞ্জে দু’টি বিদ্যালয়ের প্রধান শিক্ষকদের পদত্যাগের দাবিতে বিক্ষোভ ও সড়ক অবরোধ করেছে শিক্ষার্থীরা।

উপজেলার পল্লীমঙ্গল মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: নজরুল ইসলামের পদত্যাগের দাবিতে সড়ক অবরোধ করে দুই ঘণ্টাব্যাপী বিক্ষোভ কর্মসূচি পালন করেছে বিক্ষুদ্ধ শিক্ষার্থীরা। এছাড়া বলোইবুনিয়া মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরাও বিক্ষোভ ও সড়ক অবরোধ করেছেন। এতে যান চলাচলে সাময়িক বিঘ্নিত হয়েছে।

মঙ্গলবার বেলা ১১টায় সাইনবোর্ড-বগি আঞ্চলিক মহাসড়কের মোরেলগঞ্জ-শরণখোলার ধানসাগর পল্লীমঙ্গল মাধ্যমিক বিদ্যালয়ের সামনে সড়কে অবস্থান নিয়ে ছাত্র-ছাত্রীরা। এ সময় মোরেলগঞ্জ-শরণখোলার সড়কে গাছ ফেলে রাখায় যানচলাচল বন্ধ হয়ে যায়। দুই ঘণ্টা পরে পুলিশ প্রশাসনের উপস্থিতিতে শিক্ষার্থীদের শান্ত করে সড়কের যানচলাচল স্বাভাবিক করা হয়। বিক্ষুদ্ধ শিক্ষার্থীরা এ সময় বিদ্যালয়ের প্রধান শিক্ষকের অফিস কক্ষে তালা ঝুলিয়ে দেয়।

আন্দোলনরত শিক্ষার্থীরা প্রধান শিক্ষক মো: নজরুল ইসলামের বিরুদ্ধে নানাবিধ অনিয়ম, দূর্নীতি, অর্থ আত্মসাৎ, শিক্ষার্থীদের সাথে অসৌজন্য আচারণের অভিযোগে এ পদত্যাগের দাবি জানায়।

সড়ক অবরোধের সময় বক্তৃতা করে ওই বিদ্যালয়ের শিক্ষার্থী রিয়াদ হোসেন, সাগর, নাঈম, শাহরিয়ার নাজিম, শায়েলা আক্তার, মাহিন আফরোজ প্রমুখ।

এ বিষয়ে বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক প্রাণকৃষ্ণ মণ্ডল বলেন, প্রধান শিক্ষক অফিসিয়াল কাজে বাইরে আছেন। শিক্ষার্থীরা ক্লাস বর্জন করে বিক্ষোভ করার বিষয়টি উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা স্যারকে অবহিত করা হয়েছে।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: নজরুল ইসলাম বলেন, তিনি দায়িত্বে থাকাকালীন কোনো অনিয়ম ঘটেনি। বিক্ষুদ্ধ শিক্ষার্থীদের বিক্ষোভ বিষয় নিয়ে তিনি উপজেলা নির্বাহী অফিসারের দফতরে অবস্থান করছেন। রাজনৈতিক পট পরিবর্তনের কারণেই তিনি ষড়যন্ত্রের শিকার বলে দাবিও করেন।

এ সম্পর্কে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো: সাইফুল ইসলাম বলেন, পল্লীমঙ্গল মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরা সড়ক অবরোধ করে বিক্ষোভের বিষয়টি জেনে তাৎক্ষণিক প্রজ্ঞাপন অনুযায়ী বিদ্যালয়ের বর্তমান সভাপতি উপজেলা নির্বাহী কর্মকর্তাকে অবহিত করা হয়েছে। তিনি জানিয়েছেন, শিক্ষার্থীরা লিখিত অভিযোগ দিলে তদন্তপূর্বক ব্যবস্থা গ্রহণ করা হবে।

একই দিনে বলইবুনিয়া মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আমির হোসেন দুলালের পদত্যাগের দাবিতে সাইনবোর্ড-বগি আঞ্চলিক মহাসড়কের কালিকাবাড়ী বাজার নামক স্থানে সড়ক অবরোধ করে শিক্ষার্থীরা বিক্ষোভ করেছে।

উপজেলা নির্বাহী অফিসার এস এম তারেক সুলতান জানিয়েছেন, পল্লীমঙ্গল ও কালিকাবাড়ী সড়ক অবরোধ করে শিক্ষার্থীদের বিক্ষোভের বিষয়টি তিনি জেনেছেন। ঘটনাস্থলে তিনিও রয়েছেন।


আরো সংবাদ



premium cement