০৬ অক্টোবর ২০২৪, ২১ আশ্বিন ১৪৩১, ২ রবিউস সানি ১৪৪৬
`

ভারতীতে ৮ মাওবাদী বিদ্রোহীকে হত্যা করল নিরাপত্তা বাহিনী

ভারতীতে ৮ মাওবাদী বিদ্রোহীকে হত্যা করল নিরাপত্তা বাহিনী - সংগৃহীত

ভারতীয় নিরাপত্তা বাহিনী সর্বশেষ সংঘর্ষে অন্তত আট মাওবাদী বিদ্রোহীকে হত্যা করেছে। শুক্রবার পুলিশ এ কথা জানায়।

দেশটির কেন্দ্রীয় বনাঞ্চলে এক দশক ধরে নিরাপত্তা বাহিনীর সাথে মাওবাদী বিদ্রোহীদের সঙ্ঘাত চলছে। চলতি বছর মধ্যাঞ্চলীয় রাজ্যে ছত্তিশগড়ে বিদ্রোহী শিবিরে বেশ কয়েকটি ভয়াবহ হামলা হয়েছে। সেখানকার এক প্রত্যন্ত অঞ্চলে গেরিলাদের ওপর দু’দিন ধরে গুলি চালিয়ে তাদেরকে হত্যা করা হয়।

বিদ্রোহী অঞ্চলটিতে গোপন বৈঠক করছে এমন গোয়েন্দা তথ্য পাওয়ার পর নিরাপত্তা বাহিনী দান্তেওয়াড়া জেলার একটি জঙ্গল ঘিরে ফেলে।

মহা-পুলিশ পরিদর্শক ওম প্রকাশ পাল বলেন, বৃহস্পতিবার সাত বিদ্রোহী নিহত এবং শুক্রবার অপর একজন নিরাপত্তা বাহিনীর গুলিতে নিহত হয়।

তিনি বলেন, মাওবাদীরা বৃহস্পতিবার দিনব্যাপী নিরাপত্তা বাহিনীকে লক্ষ্য করে ক্রমাগত গুলিবর্ষণ করতে থাকে। ঘটনাস্থল থেকে স্বয়ংক্রিয় আগ্নেয়াস্ত্রসহ বিপুল পরিমাণ অস্ত্র উদ্ধার করা হয়েছে।

পুলিশের পরিসংখ্যান অনুসারে, ছত্তিশগড়ে মাওবাদীদের ব্যাপক সংখ্যাগরিষ্ঠতা রয়েছে। এই বছর ভারতে ১০০টির বেশি মাওবাদী বিদ্রোহী নিহত হয়েছে।

বিদ্রোহীরা ১৯৬৭ সাল থেকে গেরিলা হামলা চালিয়ে আসছে। নকশাল নামে পরিচিত বিদ্রোহীরা গ্রামীণ দরিদ্রদের জন্য লড়াই করার দাবি করে আসছে।
সূত্র : বাসস


আরো সংবাদ



premium cement
বৃষ্টিহীন সকালে স্বস্তিতে শিক্ষার্থী ও গণপরিবহনের যাত্রীরা নিষেধাজ্ঞা সত্ত্বেও যেভাবে সামরিক শক্তি অর্জন করেছে ইরান শেরপুরে বন্যা পরিস্থিতির অবনতি, মৃতের সংখ্যা বেড়ে ৭ ঝুলে আছে ১০টি গ্রিড সংযুক্ত সৌরবিদ্যুৎ কেন্দ্র স্থাপনে বিপিডিবির দরপত্র আহ্বান শ্বশুর বাড়ি ঠাঁই হলো না শহীদ নূর আলমের স্ত্রী খাদিজার সংসদের মেয়াদ ৪ বছর করার প্রস্তাব গণঅধিকার পরিষদের ৫ গোলের রোমাঞ্চকর ম্যাচে শেষ হাসি ম্যানসিটির সিরাজগঞ্জে ছাত্র-জনতার ওপর গুলি চালানো মুছা কক্সবাজারে গ্রেফতার নড়াইলে সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেল আরোহী নিহত ঝড়ো হাওয়ার আভাস, নদীবন্দরে সতর্ক সঙ্কেত লেবানন থেকে ৪০৭ জনকে সরিয়ে নিয়েছে অস্ট্রেলিয়া

সকল