১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

১২ মিলিয়ন ডলারের বিনিয়োগ পেল পাঠাও

১২ মিলিয়ন ডলারের বিনিয়োগ পেল পাঠাও -

ফিনটেক ব্যবসাকে আরো এগিয়ে নিতে নতুন করে এক কোটি ২০ লাখ ডলারের বিনিয়োগ পেয়েছে রাইড শেয়ারিং কোম্পানি পাঠাও। এর ফলে কোম্পানির মোট ‘ফান্ড রেইজ’ পাঁচ কোটি ডলার ছাড়িয়ে গেছে বলে পাঠাও এক বিজ্ঞপ্তিতে জানিয়েছে।
মধ্যপ্রাচ্যভিত্তিক কোম্পানি ভেঞ্চারসুকে নেতৃত্বে ‘প্রি-সিরিজ বি রাউন্ড’ থেকে এ বিনিয়োগ পেয়েছে পাঠাও, যাতে যুক্ত হয়েছে অ্যাঙ্কারলেস বাংলাদেশ, ওসাইরিস গ্রুপ, সাউথ এশিয়া টেক, ওপেনস্পেস ভেঞ্চারসসহ আরো বিনিয়োগকারীরা।
গত দুই বছরে লাভজনক ও আর্থিকভাবে সমৃদ্ধ প্রতিষ্ঠানে পরিণত হওয়ার পর পাঠাও এখন গ্রাহকদের ফিনটেক পরিষেবার মাধ্যমে আরো ভালোভাবে সেবার পরিকল্পনা করছে।
পাঠাওয়ের ব্যবস্থাপনা পরিচালক, সিইও ফাহিম আহমেদ বলেন, ‘পাঠাও যেমন শহরের পরিবহন, লজিস্টিকস এবং গিগ ইকোনমি পুরোপুরি বদলে দিয়েছে, সেভাবেই আমাদের ফিনটেক উদ্যোগ বাংলাদেশের আর্থিক দৃশ্যপটকেও নতুন করে গড়ে তুলবে। পাঠাও ফিনটেকেও অগ্রগতি করেছে। নিয়ে এসেছে ডিজিটাল ওয়ালেট ‘পাঠাও পে’ এবং দেশের প্রথম ও সবচেয়ে বড় ‘বাই নাউ পে লেটার’ সেবা ‘পাঠাও পে লেটার’। পাঠাওয়ের মেশিন লার্নিং পদ্ধতির কারণে ‘পে লেটার’ ইতোমধ্যেই লাভজনক হয়ে উঠেছে।
তিনি বলেন, আমাদের প্রধান গ্রাহক হলো দেশের ডিজিটাল যুগের তরুণরা। প্রচলিত ব্যাংকগুলো তাদের জন্য যথেষ্ট নয়, আর অন্যান্য ডিজিটাল ওয়ালেটগুলো মূলত ‘আনব্যানকড’ গ্রাহকদের দিকে লক্ষ্য রাখছে। আমরা তরুণ পেশাজীবী এবং প্রযুক্তিভিত্তিক উদ্যোক্তাদের জন্য একটি বিশেষ আর্থিক ইকোসিস্টেম তৈরি করতে চাই।


আরো সংবাদ



premium cement