১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

সেরা ব্যাটারি লাইফওয়ালা আইফোন ১৬-এর প্রো ম্যাক্স

সেরা ব্যাটারি লাইফওয়ালা আইফোন ১৬-এর প্রো ম্যাক্স -

আইফোন ১৬ প্রো ও প্রো ম্যাক্স সংস্করণ দু’টির ডিসপ্লে আকারে কিছুটা বড়, যেখানে প্রো মডেলটি আকারে ৬ দশমিক ৩ ইঞ্চি ও প্রো ম্যাক্সের বেলায় সেটি ৬ দশমিক ৯ ইঞ্চি। আইফোন ১৬-এর মতোই এর প্রো-লাইনআপে যোগ হয়েছে নতুন ক্যাপচার বাটন। আর এতে বসেছে ‘এ ১৮ প্রো’ চিপ। অ্যাপলের দাবি, আইফোন ১৬-এর প্রো ম্যাক্স সংস্করণটি সর্বকালের সেরা ব্যাটারি লাইফওয়ালা আইফোন।
প্রো শ্রেণীর আইফোন পাওয়া যাবে সোনালি, কালো, সাদা ও ‘ন্যাচারাল’ টাইটেনিয়াম গ্রে, এ চারটি রঙে। আইফোন ১৬ প্রোর দাম শুরু ৯৯৯ ডলার থেকে। আর প্রো ম্যাক্স সংস্করণের দাম এক হাজার ১৯৯ ডলার। ফোনগুলোর প্রিঅর্ডার শুরু হবে শুক্রবার থেকে। আর এগুলো বাজারে আসবে ২০ সেপ্টেম্বর।

আইফোন ১৫ প্রোতে চালু করা অ্যাকশন বাটনের পাশাপাশি একটি নতুন ‘ডিএসএলআর-ধাঁচের’ বাটনও যোগ হয়েছে আইফোন ১৬ ও ১৬ প্লাস-এ, যেটির মাধ্যমে ব্যবহারকারী ছবি ও ভিডিও ধারণের পাশাপাশি এর সেটিংও বদলানোর সুযোগ পাবেন।
আইফোন সিক্সটিন সিরিজটি অত্যাধুনিক এআই ও মেশিন লার্নিংয়ের উন্নত সক্ষমতা সমর্থন করার জন্য তৈরি করা হয়েছে। নতুন এ-১৮ চিপ আইফোন ফিফটিনের এ-১৬ বায়োনিক চিপের তুলনায় আরো ভালো পারফরম্যান্স সরবরাহ করবে। আইফোন ১৬-এর ক্যামেরা কন্ট্রোল বাটনে ‘ভিজুয়াল ইন্টেলিজেন্স’ নামের একটি নতুন ফিচারও যোগ করেছে অ্যাপল, যা স্বয়ংক্রিয়ভাবেই ব্যবহারকারীর তোলা বিভিন্ন ছবির যাবতীয় তথ্য খুঁজে দিতে সক্ষম। ব্যবহারকারী এ বাটন দিয়ে অন্যান্য কাজও করতে পারবেন। যেমন- কনসার্টের পোস্টার থেকে ছবি তোলা ও সহজেই তা ব্যবহারকারীর ক্যালেন্ডারে যোগ করা।
আইফোন ১৬-এর সব মডেলই নতুন এআই ফিচার অ্যাপল ইন্টেলিজেন্সের জন্য প্রস্তুত, যা সামনের মাসে বেটা সংস্করণে উন্মোচন করতে যাচ্ছে টেক জায়ান্ট কোম্পানিটি। এইসব ফিচারের মধ্যে রয়েছে স্রেফ বর্ণনার মাধ্যমেই লাইব্রেরি থেকে ছবি সার্চ করে দেবে।

 

 

 


আরো সংবাদ



premium cement