১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

ক্রোম ব্রাউজারের নিরাপত্তাত্রুটি শনাক্ত করলে মিলবে তিন কোটি টাকা

ক্রোম ব্রাউজারের নিরাপত্তাত্রুটি শনাক্ত করলে মিলবে তিন কোটি টাকা -

ক্রোম ব্রাউজারের নিরাপত্তাত্রুটি নিয়ে বছরজুড়েই সমস্যায় পড়ছে গুগল। সমস্যা সমাধানে কিছুদিন পরপরই একাধিক নিরাপত্তাত্রুটি সমাধান করে ব্রাউজারের নতুন সংস্করণ উন্মুক্ত করেছে প্রতিষ্ঠানটি। কিন্তু তারপরও ত্রুটি থেকে যাওয়ায় নিরাপত্তাহীন হয়ে পড়েছে ক্রোম ব্রাউজার। আর তাই ক্রোম ব্রাউজারের ত্রুটির সন্ধান পেতে ভালনারেবিলিটি রিওয়ার্ডস প্রোগ্রামে (ভিআরপি) পুরস্কারের অর্থমূল্য বর্তমানের তুলনায় প্রায় দ্বিগুণ করার ঘোষণা দিয়েছে গুগল। নতুন এ সিদ্ধান্তের ফলে ক্রোম ব্রাউজারে থাকা নিরাপত্তাত্রুটি শনাক্তের জন্য সর্বোচ্চ আড়াই লাখ মার্কিন ডলার বা তিন কোটি টাকা পুরস্কার দেবে প্রতিষ্ঠানটি। ক্রোম ব্রাউজারের নিরাপত্তা প্রকৌশলী অ্যামি রেসলার বলেন, ক্রোম ব্রাউজারের ভালনারেবিলিটি রিওয়ার্ডস প্রোগ্রামের পুরস্কারের অর্থমূল্য বাড়ানোর ফলে গুরুতর ত্রুটি নিয়ে আরও গভীর ও উচ্চমানের গবেষণা উৎসাহিত হবে।
ক্রোম ব্রাউজারে থাকা ত্রুটির ধরন এবং সেটির ক্ষতির মাত্রা বিবেচনা করে শনাক্তকারীকে পুরস্কার দেওয়া হবে। অর্থাৎ ক্রোম ব্রাউজারের প্রাথমিক পর্যায়ের ত্রুটি শনাক্ত করলে পুরস্কার হিসেবে ২৫ হাজার ডলার পর্যন্ত পাওয়া যাবে। তবে শনাক্ত করা ত্রুটির ক্ষতির মাত্রা বেশি হলে বা রিমোট কোড যুক্ত বড় ধরনের ত্রুটির সন্ধান দিলে পুরস্কারের অর্থ বেড়ে যাবে।

 

 


আরো সংবাদ



premium cement
সাবেক রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন গ্রেফতার সোনারগাঁয়ে শেখ হাসিনা-শেখ রেহেনাসহ ২৩৯ জনের বিরুদ্ধে মামলা গাজার চলমান ঘটনাবলী সমসাময়িক বিশ্বের সবচেয়ে বড় ভুল : বসনিয়া রাজনৈতিক অস্থিরতার পর থেকে ভারতের আসাম-মেঘালয় সীমান্তে আটক ৬৫ বাংলাদেশী ঐক্যের মাধ্যমেই কেবল মুসলিম উম্মাহ'র মর্যাদা প্রতিষ্ঠা সম্ভব : ইরানের সর্বোচ্চ নেতা হোসেনপুরে স্কুলশিক্ষকের বসতঘর পুড়ে ছাই রাজশাহী, খুলনা ও চট্টগ্রামে ভারী বৃষ্টির আভাস 'শ্রম আইন সংস্কার করে শ্রমিকদের ন্যায্য অধিকার বাস্তবায়ন করতে হবে' সিংগাইরে ধলেশ্বরী নদী থেকে লাশ উদ্ধার সাতক্ষীরায় বজ্রপাতে মৎস্যচাষির মৃত্যু সাংবাদিক শ্যামল দত্ত ও মোজাম্মেল বাবুর ওপর ডিম নিক্ষেপ

সকল