০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১, ৪ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

এআই স্মার্টওয়াচ উন্মোচন

-

চীনের স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠান আইকিউওও চলতি সপ্তাহে একটি ইভেন্টে ওয়াচ জিটি ও টিডব্লিউএস ওয়ানআই নামে দু’টি নতুন ডিভাইস উন্মোচন করেছে। এর মধ্যে ওয়াচ জিটি ঘড়িটি কোম্পানির প্রথম এআই স্কয়ার স্মার্টওয়াচ বলে জানিয়েছে আইকিউওও। এই স্মার্টওয়াচটি বিল্টইন ওএস অপারেটিং সিস্টেম নিয়ে এসেছে এবং এর ব্যাটারি লাইফ ২১ দিনের। ঘড়িটি ইন্ডিপেনডেন্ট অনলাইন নেভিগেশন ও ই-সিম ক্লাউড মেসেজিং সমর্থন করে। ডিভাইসটির দু’টি ভার্সন রয়েছে, একটি ব্লুটুথ ও অন্যটি ই-সিম ভার্সন। ওয়াচ জিটিতে বিভিন্ন ধরনের স্পোর্টস মোড রয়েছে। এর মধ্যে পাঁচটি বিল্টইন মিনি গেম থাকবে, যা ঘড়িটিকে একটি ছোট গেম কনসোলে রূপান্তর করে বলে জানায় আইকিউওও।

ডিভাইসটিতে ১ দশমিক ৮৫ ইঞ্চি উচ্চ মাত্রার বড় অ্যামোলেড ডিসপ্লে রয়েছে। ঘড়িটির স্ট্র্যাপ কালো ও হলুদ রঙের কনট্রাস্টে পাওয়া যাবে। অর্থাৎ স্ট্র্যাপটি বাইরে কালো ও ভেতরে হলুদ। এটির ওজন ৩৩ গ্রাম হওয়ায় খুব সহজেই ব্যবহার করা যায় বলে দাবি কোম্পানির। ঘড়িটি বিভিন্ন ধরনের এআই ফাংশন সমর্থন করে। ডিভাইসটিতে নোট নেয়ার জন্য একটি এআই-চালিত রিয়েলটাইম ভয়েস ট্রান্সক্রিপশন ফিচার রয়েছে। এছাড়া ঘড়িটিতে এআই দিয়ে ব্যবহারকারীরা ওয়াচ ফেস তৈরি করতে পারবেন। কোম্পানির দাবি, ঘড়িটি এ প্রাইস রেঞ্জের মধ্যে একমাত্র স্মার্টওয়াচ, যা বাইডু নেভিগেশন অ্যাপ সমর্থন করে। ডিভাইসটি হাঁটার সময় ব্যক্তির পদক্ষেপ, দূরত্বসহ রক্তের অক্সিজেনের মাত্রা, ঘুমের গুণমান এবং মাসিক চক্র পর্যবেক্ষণ করতে পারে। স্মার্টওয়াচটির ব্লুটুথ ভার্সনের মূল্য ধরা হয়েছে ৬৯ ডলার এবং ই-সিম ভার্সন ১১০ ডালার।


আরো সংবাদ



premium cement
আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল পুনর্গঠন : তাজুল ইসলাম চিফ প্রসিকিউটর আবুধাবির কারাগার থেকে দেশে ফিরেছেন ১৪ বীর কোনাবাড়ীতে কলেজছাত্রকে গুলি করে হত্যা : কনস্টেবল গ্রেফতার অন্তর্বর্তীকালীন সরকারের সিদ্ধান্তগুলো যৌক্তিক : ফখরুল ‘একটি চক্র জামায়াত আমিরের বক্তব্য নিয়ে অপপ্রচার চালাচ্ছে’ অস্ত্র জমা দেয়নি শামীম ওসমান ও গাজী পরিবার এবি পার্টির উপদেষ্টার পদ ছাড়লেন ব্যারিস্টার রাজ্জাক কর্মকর্তাদের তালিকা চাওয়া নিয়ে বিতর্কে মন্ত্রণালয়ের দুঃখ প্রকাশ আশুলিয়ায় শ্রমিক দলের সমাবেশে দুই গ্রুপের সংঘর্ষ, আহত ৫ রূপগঞ্জে পরকীয়া সন্দেহে স্ত্রীকে হত্যা ছাত্র আন্দোলনে আহতদের চিকিৎসা না দেয়া ডাক্তারদের সনদ বাতিলের দাবি ড্যাবের

সকল