০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১, ৪ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

স্যামসাংয়ের ‘গ্যালাক্সি আনপ্যাকড ইভেন্টে’ কী চমক থাকছে

-

ফ্রান্সের প্যারিস শহরে আজ (১০ জুলাই) সকাল ৯টায় অনুষ্ঠিত হবে স্যামসাংয়ের ‘গ্যালাক্সি আনপ্যাকড ইভেন্ট’। এখনো এ বিষয়ে কোম্পানিটি কোনো কিছু না জানালেও তাদের ঘোষণার ভিডিও থেকে স্পষ্টভাবে নতুন প্রজন্মের ফোল্ডএবল ফোন উন্মোচনের ইঙ্গিত মিলেছে। এ ইভেন্টটিতে স্যামসাংয়ের ফোল্ডএবল ফোন ছাড়াও অনেক কিছু থাকতে পারে।
গ্যালাক্সি জেড ফোল্ডএবল সম্পর্কে অনেক তথ্য এরই মধ্যে ফাঁস হয়েছে। ধারণা করা হচ্ছে, জেড ফোল্ড ৬-কে উন্নত আপডেটসহ উন্মোচন করা হবে। এর নকশা অনেক বেশি উজ্জ্বল স্ক্রিনসহ এতে দীর্ঘস্থায়ী ব্যাটারি সক্ষমতা দেয়া হবে।
এ দিকে গুজব উঠেছে, ফোল্ড ৬-এর স্ক্রিনের উজ্জ্বলতা বাড়ানোর পাশাপাশি এতে একটি ‘ভেপার চেম্বার কুলিং সিস্টেম’ ও চার হাজার এমএএইচ ব্যাটারি বা ৩৭৯০ এমএএইচ ব্যাটারি সক্ষমতা থাকতে পারে। সেকেন্ডারি স্ক্রিন হিসেবে এতে ওলেডের পরিবর্তে একটি আইপিএস প্যানেল থাকবে। ফোন দুটো হালকা, পাতলা ও স্ন্যাপড্রাগন ৮ জেন ৩ প্রসেসরের মাধ্যমে চলবে বলে আশা করা হচ্ছে।
জানুয়ারিতে গ্যালাক্সি রিং আনার ঘোষণা দিয়েছিল স্যামসাং। রিংয়ের রঙ, আকার ও এর বিভিন্ন সেন্সর কী ধরনের ডেটা সংগ্রহ করবে সে সম্পর্কে কিছুটা তথ্য প্রকাশ করে স্যামসাং। তবে এর দাম কত হবে, এতে কী ধরনের স্বাস্থ্যবিষয়ক সেন্সর থাকবে ও কবে এটি বাজারে আসবে সেটা এখনো অজানা। তবে গুজব রয়েছে, স্যামসাং রিংয়ের দাম প্রায় তিনশ থেকে সাড়ে তিনশ ডলার হবে। এর সঙ্গে একটি ফিটনেস ও স্বাস্থ্যবিষয়ক সাবস্ক্রিপশন যুক্ত করতে পারে স্যামসাং।
স্যামসাং সম্ভবত নিজেদের পরবর্তী গ্যালাক্সি ওয়াচ উন্মোচনের বিষয়ে কথা বলবে। এখন পর্যন্ত গুজব থেকে ইঙ্গিত মিলেছে, কোম্পানিটি ওয়াচ সাত বাজারে আনতে পারে। স্যামসাং এরইমধ্যে একটি সাশ্রয়ী মূল্যে গ্যালাক্সি ওয়াচ এফই আনার ঘোষণা করেছে। তবে এটি গ্যালাক্সি ওয়াচ ৭ ‘আল্ট্রা’ নামে উন্মোচিত হতে পারে।
এখন পর্যন্ত ফাঁস হওয়া খবর বলছে, স্যামসাংয়ের গ্যালাক্সি বাডস ৩ অ্যাপলের তৃতীয় প্রজন্মের বিভিন্ন এয়ারপডের মতো দেখতে। তবে অ্যাপলের মতো বৃত্তাকার হওয়ার পরিবর্তে এটি কৌণিক আকারের এবং নীল ও কমলা রঙের হতে পারে।


আরো সংবাদ



premium cement