০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১, ৪ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

ইউটিউব প্রিমিয়ামে আসছে নতুন ফিচার

-

ভিডিও শেয়ারিং প্ল্যাটফর্ম ইউটিউবে নতুন পাঁচটি ফিচার যুক্ত হবে। এর মধ্যে অন্তত তিনটি ফিচার প্রাথমিক পরীক্ষার জন্য উন্মুক্ত করা হবে। তবে এসব ফিচার শুধু প্ল্যাটফর্মটির প্রিমিয়াম ব্যবহারকারীদের জন্য আনা হচ্ছে বলে জানা গেছে। অন্য প্ল্যাটফর্মগুলোর মতো পরীক্ষামূলক ফিচারগুলো বেটা ভার্সনে উন্মুক্ত করার পরিবর্তে শুরুতে প্রিমিয়াম ব্যবহারকারীদের অভিজ্ঞতা নেয়ার সুযোগ দিচ্ছে ইউটিউব। ইউটিউব প্রিমিয়াম মূলত কোনো বিজ্ঞাপন ছাড়াই যেকোনো ভিডিও দেখার সুযোগ দেয়।
এর আগে ইউটিউবে কোনো ভিডিওর ডানে বা বামে ডাবল ক্লিক করলে ১০ সেকেন্ড স্কিপ করা যেত। এখন ডাবল ক্লিক করলে রিকমেন্ডেড অংশ থেকে ভিডিও চালু হবে। ইউটিউবের কৃত্রিম বুদ্ধিমত্তা (এআই) ব্যবহারকারীর তথ্যের ওপর নির্ভর করে রিকমেন্ডেড অংশ নির্ধারণ করবে। এছাড়া ব্যবহারকারীরা এখন থেকে ইউটিউব শর্টস ভিডিও পিকচার ইন পিকচার মোডে দেখতে পারবেন।
পরীক্ষামূলক ফিচারগুলো ইউটিউব ওয়েবসাইটের মাধ্যমে ব্যবহার করা যাবে। প্ল্যাটফর্মটিতে পরীক্ষামূলকভাবে স্মার্ট ডাউনলোডের ফিচার আনা হচ্ছে, যার মাধ্যমে ইউটিউব শর্টস অফলাইনে দেখা যাবে। এছাড়া ইউটিউবের কথোপকথনভিত্তিক এআই ফিচারও ফিরিয়ে আনা হচ্ছে।


আরো সংবাদ



premium cement
আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল পুনর্গঠন : তাজুল ইসলাম চিফ প্রসিকিউটর আবুধাবির কারাগার থেকে দেশে ফিরেছেন ১৪ বীর কোনাবাড়ীতে কলেজছাত্রকে গুলি করে হত্যা : কনস্টেবল গ্রেফতার অন্তর্বর্তীকালীন সরকারের সিদ্ধান্তগুলো যৌক্তিক : ফখরুল ‘একটি চক্র জামায়াত আমিরের বক্তব্য নিয়ে অপপ্রচার চালাচ্ছে’ অস্ত্র জমা দেয়নি শামীম ওসমান ও গাজী পরিবার এবি পার্টির উপদেষ্টার পদ ছাড়লেন ব্যারিস্টার রাজ্জাক কর্মকর্তাদের তালিকা চাওয়া নিয়ে বিতর্কে মন্ত্রণালয়ের দুঃখ প্রকাশ আশুলিয়ায় শ্রমিক দলের সমাবেশে দুই গ্রুপের সংঘর্ষ, আহত ৫ রূপগঞ্জে পরকীয়া সন্দেহে স্ত্রীকে হত্যা ছাত্র আন্দোলনে আহতদের চিকিৎসা না দেয়া ডাক্তারদের সনদ বাতিলের দাবি ড্যাবের

সকল