০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১, ৪ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

জিমেইলে যুক্ত হয়েছে জেমিনি চ্যাটবট

-

জিমেইল ব্যবহারকারীদের জন্য কৃত্রিম বুদ্ধিমত্তা (এআই) যুক্তি কাজে লাগিয়ে স্বয়ংক্রিয়ভাবে ই-মেইল লেখার সুযোগ দিতে জিমেইলে নিজেদের এআই চ্যাটবট ‘জেমিনি’ যুক্ত করেছে গুগল। নতুন এই সুবিধা কাজে লাগিয়ে জিমেইলের সাইড প্যানেল থেকে সহজেই জেমিনি এআই চ্যাটবটের বিভিন্ন সুবিধা ব্যবহার করা যাবে। জিমেইলের ওয়েব সংস্করণের পাশাপাশি অ্যান্ড্রয়েড ও আইওএস অ্যাপেও এ সুবিধা মিলবে।
জিমেইলের ওয়েব সংস্করণে সাইড প্যানেলে থাকা জেমিনি ব্যবহার করে নতুন ই-মেইল লেখাসহ অন্যদের পাঠানো ই-মেইলের উত্তরের খসড়া স্বয়ংক্রিয়ভাবে লিখে নেয়া যাবে। জেমিনি চ্যাটবটের লেখা বার্তা সম্পাদনা করতে পারবেন ব্যবহারকারীরা। অর্থাৎ খসড়া ই-মেইলে থাকা শব্দ বাদ দেয়ার পাশাপাশি চাইলে নতুন তথ্যও যুক্ত করা যাবে। ফলে ই-মেইলে তথ্য ভুল বা বাদ পড়ার কোনো সম্ভাবনা নেই।
স্বয়ংক্রিয়ভাবে ই-মেইল লেখা ছাড়াও জেমিনি ব্যবহার করে গুগলের ওয়ার্কস্পেসের ডকস, শিটস, সøাইডস ও ড্রাইভে যুক্ত হয়ে কাজ করা যাবে। শুধু তা-ই নয়, প্রম্পট দেয়ার পর গুগল ডকস, শিটস, সøাইডসে থাকা তথ্য সংগ্রহ করে সে অনুযায়ী ই-মেইলের খসড়া তৈরি করতে পারবে জেমিনি। জিমেইলে জেমিনি ব্যবহার করতে ব্যবহারকারীদের ‘স্মার্ট ফিচার অ্যান্ড পারসোনালাইজেশন’ সুবিধা চালু করতে হবে।


আরো সংবাদ



premium cement
আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল পুনর্গঠন : তাজুল ইসলাম চিফ প্রসিকিউটর আবুধাবির কারাগার থেকে দেশে ফিরেছেন ১৪ বীর কোনাবাড়ীতে কলেজছাত্রকে গুলি করে হত্যা : কনস্টেবল গ্রেফতার অন্তর্বর্তীকালীন সরকারের সিদ্ধান্তগুলো যৌক্তিক : ফখরুল ‘একটি চক্র জামায়াত আমিরের বক্তব্য নিয়ে অপপ্রচার চালাচ্ছে’ অস্ত্র জমা দেয়নি শামীম ওসমান ও গাজী পরিবার এবি পার্টির উপদেষ্টার পদ ছাড়লেন ব্যারিস্টার রাজ্জাক কর্মকর্তাদের তালিকা চাওয়া নিয়ে বিতর্কে মন্ত্রণালয়ের দুঃখ প্রকাশ আশুলিয়ায় শ্রমিক দলের সমাবেশে দুই গ্রুপের সংঘর্ষ, আহত ৫ রূপগঞ্জে পরকীয়া সন্দেহে স্ত্রীকে হত্যা ছাত্র আন্দোলনে আহতদের চিকিৎসা না দেয়া ডাক্তারদের সনদ বাতিলের দাবি ড্যাবের

সকল