০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১, ৪ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

ফোনে স্থানান্তর করা যাবে হোয়াটসঅ্যাপের চ্যাট

-

এক স্মার্টফোন থেকে অন্য স্মার্টফোনে হোয়াটসঅ্যাপের কথোপকথন বা চ্যাট স্থানান্তর করা যায়। এ প্রক্রিয়াকে আরো সহজ করতে নতুন একটি সুবিধা আনতে কাজ করছে হোয়াটসঅ্যাপ। নতুন সুবিধাটি চালু হলে ড্রাইভে চ্যাট না রেখেও শুধু কিউআর কোড স্ক্যান করে এক ফোন থেকে অন্য ফোনে চ্যাট স্থানান্তর করতে পারবেন ব্যবহারকারীরা। এই সুবিধাটি এখনো পরীক্ষামূলক পর্যায়ে রয়েছে। অ্যান্ড্রয়েডের বেটা সংস্করণ ২.২৪.৯.১৯-এ সুবিধাটি শিগগিরই পরখ করতে পারবেন ব্যবহারকারীরা। এ সুবিধা চালু হলে চ্যাট ব্যাকআপের পাশাপাশি অন্যান্য কনটেন্ট বা আধেয়ও স্থানান্তর করা যাবে বলে ধারণা করা হচ্ছে। যার ফলে কোনো ড্রাইভ অ্যাকাউন্টে হোয়াটসঅ্যাপ চ্যাটের ব্যাকআপ রাখার প্রয়োজন হবে না। অবশ্য কিউআর কোড স্ক্যান করে চ্যাট স্থানান্তরের প্রক্রিয়া নিয়ে বিস্তারিত কোনো তথ্য জানা যায়নি। এমনকি এ প্রক্রিয়া সম্পন্ন হতে কত দিন লাগবে, সেটিও জানা যায়নি। চ্যাট স্থানান্তরের জন্য আলাদা কোনো কিউআর কোড থাকবে কি না, এটিও স্পষ্ট হওয়া যাবে বেটা সংস্করণ উন্মুক্ত হওয়ার পর।
গুগল ড্রাইভে হোয়াটসঅ্যাপ চ্যাট ব্যাকআপ রাখলে এন্ড টু এন্ড এনক্রিপশন সুবিধা চালু করা যায়। তবে স্ক্যান করে চ্যাট স্থানান্তর করা হলে স্বয়ংক্রিয়ভাবেই এসব চ্যাট এনক্রিপটেড থাকবে।


আরো সংবাদ



premium cement
এ সরকার জনপ্রত্যাশার কী করবে? আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল পুনর্গঠন : তাজুল ইসলাম চিফ প্রসিকিউটর আবুধাবির কারাগার থেকে দেশে ফিরেছেন ১৪ বীর কোনাবাড়ীতে কলেজছাত্রকে গুলি করে হত্যা : কনস্টেবল গ্রেফতার অন্তর্বর্তীকালীন সরকারের সিদ্ধান্তগুলো যৌক্তিক : ফখরুল ‘একটি চক্র জামায়াত আমিরের বক্তব্য নিয়ে অপপ্রচার চালাচ্ছে’ অস্ত্র জমা দেয়নি শামীম ওসমান ও গাজী পরিবার এবি পার্টির উপদেষ্টার পদ ছাড়লেন ব্যারিস্টার রাজ্জাক কর্মকর্তাদের তালিকা চাওয়া নিয়ে বিতর্কে মন্ত্রণালয়ের দুঃখ প্রকাশ আশুলিয়ায় শ্রমিক দলের সমাবেশে দুই গ্রুপের সংঘর্ষ, আহত ৫ রূপগঞ্জে পরকীয়া সন্দেহে স্ত্রীকে হত্যা

সকল