১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

ফোনে স্থানান্তর করা যাবে হোয়াটসঅ্যাপের চ্যাট

-

এক স্মার্টফোন থেকে অন্য স্মার্টফোনে হোয়াটসঅ্যাপের কথোপকথন বা চ্যাট স্থানান্তর করা যায়। এ প্রক্রিয়াকে আরো সহজ করতে নতুন একটি সুবিধা আনতে কাজ করছে হোয়াটসঅ্যাপ। নতুন সুবিধাটি চালু হলে ড্রাইভে চ্যাট না রেখেও শুধু কিউআর কোড স্ক্যান করে এক ফোন থেকে অন্য ফোনে চ্যাট স্থানান্তর করতে পারবেন ব্যবহারকারীরা। এই সুবিধাটি এখনো পরীক্ষামূলক পর্যায়ে রয়েছে। অ্যান্ড্রয়েডের বেটা সংস্করণ ২.২৪.৯.১৯-এ সুবিধাটি শিগগিরই পরখ করতে পারবেন ব্যবহারকারীরা। এ সুবিধা চালু হলে চ্যাট ব্যাকআপের পাশাপাশি অন্যান্য কনটেন্ট বা আধেয়ও স্থানান্তর করা যাবে বলে ধারণা করা হচ্ছে। যার ফলে কোনো ড্রাইভ অ্যাকাউন্টে হোয়াটসঅ্যাপ চ্যাটের ব্যাকআপ রাখার প্রয়োজন হবে না। অবশ্য কিউআর কোড স্ক্যান করে চ্যাট স্থানান্তরের প্রক্রিয়া নিয়ে বিস্তারিত কোনো তথ্য জানা যায়নি। এমনকি এ প্রক্রিয়া সম্পন্ন হতে কত দিন লাগবে, সেটিও জানা যায়নি। চ্যাট স্থানান্তরের জন্য আলাদা কোনো কিউআর কোড থাকবে কি না, এটিও স্পষ্ট হওয়া যাবে বেটা সংস্করণ উন্মুক্ত হওয়ার পর।
গুগল ড্রাইভে হোয়াটসঅ্যাপ চ্যাট ব্যাকআপ রাখলে এন্ড টু এন্ড এনক্রিপশন সুবিধা চালু করা যায়। তবে স্ক্যান করে চ্যাট স্থানান্তর করা হলে স্বয়ংক্রিয়ভাবেই এসব চ্যাট এনক্রিপটেড থাকবে।


আরো সংবাদ



premium cement
সাবেক রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন গ্রেফতার সোনারগাঁয়ে শেখ হাসিনা-শেখ রেহেনাসহ ২৩৯ জনের বিরুদ্ধে মামলা গাজার চলমান ঘটনাবলী সমসাময়িক বিশ্বের সবচেয়ে বড় ভুল : বসনিয়া রাজনৈতিক অস্থিরতার পর থেকে ভারতের আসাম-মেঘালয় সীমান্তে আটক ৬৫ বাংলাদেশী ঐক্যের মাধ্যমেই কেবল মুসলিম উম্মাহ'র মর্যাদা প্রতিষ্ঠা সম্ভব : ইরানের সর্বোচ্চ নেতা হোসেনপুরে স্কুলশিক্ষকের বসতঘর পুড়ে ছাই রাজশাহী, খুলনা ও চট্টগ্রামে ভারী বৃষ্টির আভাস 'শ্রম আইন সংস্কার করে শ্রমিকদের ন্যায্য অধিকার বাস্তবায়ন করতে হবে' সিংগাইরে ধলেশ্বরী নদী থেকে লাশ উদ্ধার সাতক্ষীরায় বজ্রপাতে মৎস্যচাষির মৃত্যু সাংবাদিক শ্যামল দত্ত ও মোজাম্মেল বাবুর ওপর ডিম নিক্ষেপ

সকল