১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

ক্যাসপারস্কির ‘সিয়েম’ সিস্টেমে এসেছে নতুন আপডেট

ক্যাসপারস্কির ‘সিয়েম’ সিস্টেমে এসেছে নতুন আপডেট - সংগৃহীত

দিন দিন সাইবার সিকিউরিটি টিমের চ্যালেঞ্জ বাড়তে থাকায় ক্যাসপারস্কির ইউনিফাইড মনিটরিং অ্যান্ড অ্যানালাইসিস প্ল্যাটফর্ম ‘সিকিউরিটি ইনফরমেশন অ্যান্ড ইভেন্ট ম্যানেজমেন্ট সিস্টেম’ (এসআইইএম বা সিয়েম)-এ নতুন আপডেট এসেছে। এটি সাইবার সিকিউরিটি টিমের উৎপাদনশীলতা বৃদ্ধির জন্য ডিজাইন করা হয়েছে, যা হুমকি শনাক্তকরণ ও তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় আরো বেশি কার্যকরী।

সাইবার সিকিউরিটি টিমগুলো যেসব চ্যালেঞ্জের সম্মুখীন হয়, তার মাঝে অন্যতম হচ্ছে প্রতিষ্ঠানের অবকাঠামোর লঙ্ঘনের ক্রমাগত প্রচেষ্টা ও ক্রমবর্ধমান হামলার।

২০২৩ সালে ৭৭ শতাংশ ব্যবসা প্রতিষ্ঠান সর্বনিম্ন একবার থেকে সর্বোচ্চ ছয়বার পর্যন্ত সাইবার সিকিউরিটি লঙ্ঘনের সম্মুখীন হয়েছে। প্রতিষ্ঠানগুলোও এখন সেসব সল্যুশনস ব্যবহার করছে, যা পরিস্থিতিগত সচেতনতা বৃদ্ধিতে সিকিউরিটি টেলিমেট্রির রিয়েল-টাইম বিশ্লেষণ প্রদান করে।

ক্যাসপারস্কির ইউনিফাইড মনিটরিং অ্যান্ড অ্যানালাইসিস প্ল্যাটফর্মটি একটি নেক্সট-জেন সিয়েম সল্যুশন, যা আইটি অবকাঠামো ডেটা সংগ্রহ, একত্রিতকরণ ও বিশ্লেষণ করে। এতে রয়েছে অ্যাকশনেবল থ্রেট ইন্টেলিজেন্স। নতুনভাবে এর সাথে যোগ হয়েছে লোড ব্যালেন্সিংয়ের জন্য রিমোট-অফিস থেকে ইভেন্ট-ফরওয়ার্ডিং, সুবিন্যস্ত ডেটা পুনরুদ্ধারের জন্য মাল্টি-স্টোরেজ সার্চ, সহজে ইভেন্ট অনুসন্ধানের জন্য গ্রুপিং ফাংশনের মতো বৈশিষ্ট্য।

বিশ্লেষকরা এখন নিরাপত্তাজনিত নিয়মগুলোকে ম্যাসাচুসেটস ইন্সটিটিউট অফ টেকনোলজি রিসার্চ অ্যান্ড ইঞ্জিনিয়ারিং-এর অ্যাডভার্সারিয়াল ট্যাকটিক্স, টেকনিকস, অ্যান্ড কমন নলেজ (এটিটিঅ্যান্ডসিকে) ম্যাট্রিক্সে সংযুক্ত এবং সার্ভারে বাড়তি চাপ ছাড়াই ডিএনএস বিশ্লেষণ লগস সংগ্রহ করতে পারবে।

ক্যাসপারস্কির ইউনিফাইড প্ল্যাটফর্ম প্রোডাক্ট লাইন-এর প্রধান, ইলিয়া মার্কেলভ বলেন, ‘সাইবার সিকিউরিটি পেশাদারদের জন্য ডিজাইন করা প্রাথমিক কাজের টুলগুলোর মধ্যে একটি হচ্ছে এসআইইএম বা সিয়েম সিস্টেম। একটি কোম্পানির নিরাপত্তা নির্ভর করে বিশেষজ্ঞরা কতটা সহজে এসআইইএম বা সিয়েম ব্যবহার করতে পারে তার ওপর। এই সিস্টেম তাদের তাদের সাধারণ রুটিন কাজ করার পরিবর্তে সাইবার-থ্রেটের বিরুদ্ধে সরাসরি লড়াই করতে সাহায্য করে। আমরা বাজার চাহিদা ও গ্রাহকদের প্রতিক্রিয়ার ভিত্তিতে আমাদের পণ্য ক্রমাগত উন্নত করছি। একইসাথে, বিশ্লেষকদের কাজকে আরো সহজ করতে ধারাবাহিকভাবে বেশকিছু নতুন বৈশিষ্ট্যেরও প্রবর্তন করছি।’

ক্যাসপারস্কি এসআইইএম বা সিয়েম সম্পর্কে আরো জানতে তাদের ওয়েবসাইট ভিজিট করুন।
প্রেস বিজ্ঞপ্তি


আরো সংবাদ



premium cement
সাবেক রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন গ্রেফতার সোনারগাঁয়ে শেখ হাসিনা-শেখ রেহেনাসহ ২৩৯ জনের বিরুদ্ধে মামলা গাজার চলমান ঘটনাবলী সমসাময়িক বিশ্বের সবচেয়ে বড় ভুল : বসনিয়া রাজনৈতিক অস্থিরতার পর থেকে ভারতের আসাম-মেঘালয় সীমান্তে আটক ৬৫ বাংলাদেশী ঐক্যের মাধ্যমেই কেবল মুসলিম উম্মাহ'র মর্যাদা প্রতিষ্ঠা সম্ভব : ইরানের সর্বোচ্চ নেতা হোসেনপুরে স্কুলশিক্ষকের বসতঘর পুড়ে ছাই রাজশাহী, খুলনা ও চট্টগ্রামে ভারী বৃষ্টির আভাস 'শ্রম আইন সংস্কার করে শ্রমিকদের ন্যায্য অধিকার বাস্তবায়ন করতে হবে' সিংগাইরে ধলেশ্বরী নদী থেকে লাশ উদ্ধার সাতক্ষীরায় বজ্রপাতে মৎস্যচাষির মৃত্যু সাংবাদিক শ্যামল দত্ত ও মোজাম্মেল বাবুর ওপর ডিম নিক্ষেপ

সকল