১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

২ ঘণ্টা পর চালু ব্রডব্যান্ড

২ ঘণ্টা পর চালু ব্রডব্যান্ড - সংগৃহীত

মোবাইল ইন্টারনেট সেবার পর রোববার সারাদেশে ব্রডব্যান্ড ইন্টারনেট সেবাও বন্ধ করে দেয়া হয়। প্রায় ২ ঘণ্টা বন্ধ থাকার পর বেলা দেড়টার দিকে আবারো সচল হয় ইন্টারনেট সেবা।

ইন্টারনেট সেবাদানকারী প্রতিষ্ঠানগুলো বলছে, সাবমেরিন ক্যাবল ও আইটিসি অপারেটর থেকে ব্যান্ডউইথ সরবরাহ বন্ধ করে দেয়া হয়েছে।

সাধারণত সরকারের নির্দেশেই ইন্টারনেট সেবা বন্ধ করে সেবাদাতা প্রতিষ্ঠানগুলো। যদিও নিয়ন্ত্রক সংস্থা বিটিআরসি’র দু’জন কর্মকর্তা বিবিসি বাংলাকে বলেছেন, এ ব্যাপারে তাদের কাছে কোনো তথ্য নেই।

কমিশন সচিব নূর-ই খাজা বলেন, তিনি টেলিভিশন স্ক্রল দেখে জেনেছেন যে ব্রডব্যান্ড সেবা বন্ধ রয়েছে।

সোমবার সকাল পর্যন্ত ধীরগতিতে চললেও সকাল সাড়ে ১০টার দিকে পুরোপুরি বন্ধ হয়ে যায় ব্রডব্যান্ড সেবা।

শনিবার বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সরকার পতনের একদফা দাবির পর থেকে কোটা সংস্কার আন্দোলন ঘিরে সৃষ্ট সংঘাতময় পরিস্থিতি আরো তীব্র হয়ে উঠে। রোববার সারাদেশে সহিংসতায় নতুন করে শিক্ষার্থী, পুলিশ, সাংবাদিকসহ অন্তত ৯০ জনের মৃত্যু হয়েছে।

এ অবস্থায় রোববার বিকেল থেকেই মোবাইল ইন্টারনেটের ফোর জি সেবা বন্ধ করে দেয়া হয়। দেশজুড়ে অনির্দিষ্টকালের কারফিউ জারি করে সরকার। সেদিন রাতেই ঘোষণা করা হয় তিন দিনের সাধারণ ছুটি।
সূত্র : বিবিসি


আরো সংবাদ



premium cement
সাবেক রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন গ্রেফতার সোনারগাঁয়ে শেখ হাসিনা-শেখ রেহেনাসহ ২৩৯ জনের বিরুদ্ধে মামলা গাজার চলমান ঘটনাবলী সমসাময়িক বিশ্বের সবচেয়ে বড় ভুল : বসনিয়া রাজনৈতিক অস্থিরতার পর থেকে ভারতের আসাম-মেঘালয় সীমান্তে আটক ৬৫ বাংলাদেশী ঐক্যের মাধ্যমেই কেবল মুসলিম উম্মাহ'র মর্যাদা প্রতিষ্ঠা সম্ভব : ইরানের সর্বোচ্চ নেতা হোসেনপুরে স্কুলশিক্ষকের বসতঘর পুড়ে ছাই রাজশাহী, খুলনা ও চট্টগ্রামে ভারী বৃষ্টির আভাস 'শ্রম আইন সংস্কার করে শ্রমিকদের ন্যায্য অধিকার বাস্তবায়ন করতে হবে' সিংগাইরে ধলেশ্বরী নদী থেকে লাশ উদ্ধার সাতক্ষীরায় বজ্রপাতে মৎস্যচাষির মৃত্যু সাংবাদিক শ্যামল দত্ত ও মোজাম্মেল বাবুর ওপর ডিম নিক্ষেপ

সকল