১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

২ ঘণ্টা পর চালু ব্রডব্যান্ড

২ ঘণ্টা পর চালু ব্রডব্যান্ড - সংগৃহীত

মোবাইল ইন্টারনেট সেবার পর রোববার সারাদেশে ব্রডব্যান্ড ইন্টারনেট সেবাও বন্ধ করে দেয়া হয়। প্রায় ২ ঘণ্টা বন্ধ থাকার পর বেলা দেড়টার দিকে আবারো সচল হয় ইন্টারনেট সেবা।

ইন্টারনেট সেবাদানকারী প্রতিষ্ঠানগুলো বলছে, সাবমেরিন ক্যাবল ও আইটিসি অপারেটর থেকে ব্যান্ডউইথ সরবরাহ বন্ধ করে দেয়া হয়েছে।

সাধারণত সরকারের নির্দেশেই ইন্টারনেট সেবা বন্ধ করে সেবাদাতা প্রতিষ্ঠানগুলো। যদিও নিয়ন্ত্রক সংস্থা বিটিআরসি’র দু’জন কর্মকর্তা বিবিসি বাংলাকে বলেছেন, এ ব্যাপারে তাদের কাছে কোনো তথ্য নেই।

কমিশন সচিব নূর-ই খাজা বলেন, তিনি টেলিভিশন স্ক্রল দেখে জেনেছেন যে ব্রডব্যান্ড সেবা বন্ধ রয়েছে।

সোমবার সকাল পর্যন্ত ধীরগতিতে চললেও সকাল সাড়ে ১০টার দিকে পুরোপুরি বন্ধ হয়ে যায় ব্রডব্যান্ড সেবা।

শনিবার বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সরকার পতনের একদফা দাবির পর থেকে কোটা সংস্কার আন্দোলন ঘিরে সৃষ্ট সংঘাতময় পরিস্থিতি আরো তীব্র হয়ে উঠে। রোববার সারাদেশে সহিংসতায় নতুন করে শিক্ষার্থী, পুলিশ, সাংবাদিকসহ অন্তত ৯০ জনের মৃত্যু হয়েছে।

এ অবস্থায় রোববার বিকেল থেকেই মোবাইল ইন্টারনেটের ফোর জি সেবা বন্ধ করে দেয়া হয়। দেশজুড়ে অনির্দিষ্টকালের কারফিউ জারি করে সরকার। সেদিন রাতেই ঘোষণা করা হয় তিন দিনের সাধারণ ছুটি।
সূত্র : বিবিসি


আরো সংবাদ



premium cement
বিদেশে সাবেক ভূমিমন্ত্রীর ৮ হাজার কোটি টাকার সম্পত্তি বৃষ্টিতে ভাসবে ভারত-বাংলাদেশ প্রথম টেস্ট! মিয়ানমার সীমান্ত কাঁটাতার দিয়ে ঘেরার সিদ্ধান্ত ভারতের ‘এক দেশ এক ভোট’ চালু করার দিকে আরো এক ধাপ এগুলো ভারত! সেই আফগানিস্তানের কাছে শোচনীয় হার দক্ষিণ আফ্রিকার ইউনূসের সাথে সাক্ষাত হচ্ছে না মোদির লেবাননে পেজারের পর ওয়াকি-টকি বিস্ফোরণে নিহত ২০, আহত ৪৫০ আওয়ামী লীগ প্রেসিডিয়াম সদস্য কাজী জাফর উল্লাহ গ্রেফতার এলিভেটেড এক্সপ্রেসওয়ের টোল প্লাজায় আসলে কী হয়েছিল? মেয়াদবিহীন ইন্টারনেট প্যাকেজ চালু করুন : তথ্য উপদেষ্টা বহিরাগতমুক্ত ক্যাম্পাস গড়তে ঢাবিতে নামবে ‘মোবাইল কোর্ট’

সকল