১৪ অক্টোবর ২০২৪, ২৯ আশ্বিন ১৪৩১, ১০ রবিউস সানি ১৪৪৬
`

সারাদেশের আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে

- ছবি : প্রতীকী

অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আজ সারাদেশের আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। এছাড়া দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

সোমবার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে এ কথা বলা হয়েছে।

আবহাওয়ার সিনপটিক অবস্থায় বলা হয়েছে, দক্ষিণ-পশ্চিম মৌসুমী বায়ু বাংলাদেশ থেকে বিদায় নিয়েছে। এছাড়া দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগর এবং তৎসংলগ্ন এলাকায় একটি লঘুচাপ সৃষ্টি হয়েছে।

গতকাল রোববার দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল খুলনার মংলায় ৩৫ দশমিক ২ ডিগ্রি এবং সর্বনিম্ন রংপুরের ডিমলায় ২৩ ডিগ্রি সেলসিয়াস।

আজ ঢাকায় বাতাসের গতিবেগ উত্তর ও উত্তর-পূর্ব দিক থেকে ঘণ্টায় ৮ থেকে ১২ কি. মি.। সকাল ৬টায় ঢাকায় বাতাসের আপেক্ষিক আর্দ্রতা ছিল ৯৭ শতাংশ।

আজ সূর্যাস্ত সন্ধ্যা ৫টা ৩৩ মিনিটে এবং আগামীকাল ঢাকায় সূর্যোদয় ভোর ৫টা ৫৬ মিনিটে।

সূত্র : বাসস


আরো সংবাদ



premium cement
বুড়োদের বিপিএলে উপেক্ষিত মোসাদ্দেক-মেহেদী রানারা অর্থনীতিতে নোবেল পেলেন তিন অর্থনীতিবিদ ওবায়দুল কাদেরের দুর্নীতি অনুসন্ধানে দুদকে আবেদন গোয়াল পরিষ্কার করে সেখানে ঘুমালে ক্যান্সার সেরে যায় : বিজেপি নেতা ‘আধিপত্যবাদীদের সহায়তায় আ’লীগ গণতন্ত্রকে হত্যা করেছে’ দিল্লিতে বোমা আতঙ্কে নিউইয়র্কগামী বিমানের জরুরি অবতরণ ইউনিফিলের ওপর ইসরাইলি হামলা ‘অগ্রহণযোগ্য’ : মেলোনি ক্যাডেট কলেজ ক্লাব সদস্যদের বোট উদ্বোধন বিকেলে এভারকেয়ারে নেয়া হচ্ছে খালেদা জিয়াকে লেবাননে ‘অনুপ্রবেশের’ চেষ্টাকারী ইসরাইলি বাহিনীর ওপর হিজবুল্লাহর গোলাবর্ষণ চীনের সাথে সামরিক যোগাযোগ বাড়াতে আগ্রহী বাংলাদেশ : পররাষ্ট্র উপদেষ্টা

সকল