১৩ অক্টোবর ২০২৪, ২৮ আশ্বিন ১৪৩১, ৯ রবিউস সানি ১৪৪৬
`

দমকা হাওয়াসহ বজ্রবৃষ্টির আভাস

- ছবি : ইন্টারনেট

দেশের কোথাও কোথাও অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টির আভাস দিয়েছে আবহাওয়া অধিদফতর। একইসাথে পরবর্তী ৪৮ ঘণ্টার মধ্যে দক্ষিণ-পশ্চিম বঙ্গোপসাগরে একটি লঘুচাপ সৃষ্টি হতে পারে বলেও জানানো হয়।

আজ রোববার সকাল ৯টা থেকে পরবর্তী ৭২ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে এসব তথ্য জানানো হয়েছে।

আবহাওয়া অফিস জানিয়েছে, দক্ষিণ-পশ্চিম মৌসুমি বায়ু চট্টগ্রাম অঞ্চল ব্যতীত বাংলাদেশ থেকে বিদায় নিয়েছে। পরিস্থিতি অনুকূলে থাকলে দক্ষিণ-পশ্চিম মৌসুমি বায়ু পরবর্তী ২৪ ঘণ্টার মধ্যে দেশের অবশিষ্টাংশ থেকে বিদায় নিতে পারে।

রোববার রংপুর, ময়মনসিংহ, চট্টগ্রাম ও সিলেট বিভাগের দু’এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেইসাথে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী বর্ষণ হতে পারে। এছাড়া দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।

এই সময়ে সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

আগামীকাল সোমবার রংপুর, রাজশাহী, ঢাকা, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের দুয়েক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এছাড়া দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

মঙ্গলবার (১৫ অক্টোবর) চট্টগ্রাম ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ, খুলনা ও বরিশাল বিভাগের দু’এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এছাড়া সারাদেশে দিনের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।


আরো সংবাদ



premium cement
দ্রুতই ছাত্র-জনতার হত্যার বিচার করতে হবে : ডা. শফিকুর ১২ ঘণ্টার চেষ্টায় কুতুবদিয়ায় এলপিজি জাহাজের আগুন নিয়ন্ত্রণে লেবাননকে পৃষ্ঠপোষকতা দেয়ার প্রতিশ্রুতি পুনর্ব্যক্ত ইরানের সরকারে বদল হলেও মানুষের ভাগ্যের কোনো পরিবর্তন হয়নি : গয়েশ্বর ৭ অক্টোবর হামলা : হিজবুল্লাহ-ইরানকে সাথে চেয়েছিল হামাস চাইলেই কি আদানির সাথে চুক্তি বাতিল সম্ভব? ইউক্রেনীয় বাহিনী কুরস্কে’র ‘লাইন ধরে রেখেছে’ : জেলেনস্কি হজে যেতে ২৩ অক্টোবরের মধ্যে নিবন্ধন করতে হবে প্রতিমা বিসর্জনের মধ্য দিয়ে আজ শেষ হচ্ছে দুর্গোৎসব তিন ঘণ্টার চেষ্টায় নিয়ন্ত্রণে শেবাচিমের আগুন মোহাম্মদপুরে সেনা ও র‌্যাবের পোশাক পরে ডাকাতি, গ্রেফতার ৬

সকল