১২ অক্টোবর ২০২৪, ২৭ আশ্বিন ১৪৩১, ৮ রবিউস সানি ১৪৪৬
`

দিন ও রাতের তাপমাত্রা অপরিবর্তিত থাকতে পারে

- ছবি - ইন্টারনেট

সারাদেশে আজ শনিবার হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। এছাড়া দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে এই কথা বলা হয়েছে।

এতে বলা হয়, ঢাকা, ময়মনসিংহ ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং রংপুর, রাজশাহী, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের দু’এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি ও বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেইসাথে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারি বর্ষণ হতে পারে।

আবহাওয়ার সিনপটিক অবস্থায় বলা হয়েছে, মৌসুমী বায়ুর অক্ষ বিহার, পশ্চিমবঙ্গ ও বাংলাদেশের মধ্যাঞ্চল হয়ে আসাম পর্যন্ত বিস্তৃত রয়েছে। মৌসুমী বায়ু বাংলাদেশের ওপর কম সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে দুর্বল থেকে মাঝারি অবস্থায় রয়েছে।

গতকাল শুক্রবার দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল রংপুরের সৈয়দপুরে ৩৫ দশমিক ৪ ডিগ্রি এবং সর্বনিম্ন তেঁতুলিয়ায় ২৩ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস।

ঢাকায় বাতাসের গতিবেগ পশ্চিম ও দক্ষিণ-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ০৮-১২ কি. মি.।

সকাল ৬টায় ঢাকায় বাতাসের আপেক্ষিক আর্দ্রতা ছিল ৯৭ শতাংশ।

ঢাকায় আজ সূর্যাস্ত সন্ধ্যা ৫টা ৩৫ মিনিটে এবং আগামীকাল ঢাকায় সূর্যোদয় ভোর ৫টা ৫৫ মিনিটে।

সূত্র : বাসস


আরো সংবাদ



premium cement
পূজায় সর্বোচ্চ বরাদ্দ ও নিরাপত্তা দেয়া হয়েছে : স্বরাষ্ট্র উপদেষ্টা লেবাননে সঙ্ঘাত নয়, সমাধান চান ব্লিঙ্কেন ভারতকে ট্রাম্পের হুমকি কেজি ওজনের ইলিশ ৩ হাজার টাকা! সন্তানদের দ্বীনি শিক্ষায় শিক্ষিত করার স্বপ্ন ছিলো শহীদ আকিনুরের আইএসকে সাহায্য করতে চাওয়া মার্কিন সৈন্যের ১৪ বছরের জেল ‘হিজবুল্লাহর কৌশলগত সমরাস্ত্র অক্ষত, পাল্টা হামলা সবেমাত্র শুরু’ হাতিয়ায় ছাত্র-আন্দোলনের সমন্বয়কদের পূজামণ্ডপ পরিদর্শন ইসরাইলকে নতুন অস্ত্রের চালান সরবরাহ করবে জার্মানি গাজীপুরে সিরামিকস কারখানায় আগুনে দগ্ধ ৬ ইসরাইলকে জাতিসঙ্ঘ শান্তিরক্ষীদের উপর গুলি চালানো বন্ধ করার আহ্বান আইরিশ প্রধানমন্ত্রীর

সকল