০৫ অক্টোবর ২০২৪, ২০ আশ্বিন ১৪৩১,
`

বৃষ্টি থাকতে পারে আরো ৭ দিন

বৃষ্টি থাকতে পারে আরো ৭ দিন - ছবি : সংগৃহীত

আগামী ১১ অক্টোবরের পর্যন্ত সারা দেশে হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর।

আগামী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্রগ্রাম ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

এদিকে দেশের চার সমুদ্রবন্দরে তিন নম্বর স্থানীয় সতর্ক সঙ্কেত দেখাতে বলা হয়েছে। সেইসাথে মাছ ধরার ট্রলারগুলোকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত উপকূলের কাছাকাছি থাকতে বলেছে আবহাওয়া অধিদফতর।

পূর্বাভাসে বলা হয়েছে, সক্রিয় মৌসুমী বায়ুর প্রভাবে উত্তর বঙ্গোপসাগর ও বাংলাদেশের উপকূলীয় এলাকায় গভীর সঞ্চালনশীল মেঘমালা সৃষ্টি হচ্ছে। এর প্রভাবে বাংলাদেশের উপকূলীয় এলাকা, উত্তর বঙ্গোপসাগর ও সমুদ্র বন্দরসমূহের উপর দিয়ে ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে।

আগামী ২৪ ঘণ্টার মধ্যে বাংলাদেশ ও উত্তর বঙ্গোপসাগরে একটি লঘুচাপের সৃষ্টি হতে পারে বলে জানিয়েছে অধিদফতর।

এতে আরো বলা হয়েছে, চট্টগ্রাম, কক্সবাজার, মোংলা ও পায়রা সমুদ্র বন্দরসমূহকে তিন নম্বর (পুনঃ) তিন নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে। একইসাথে উত্তর বঙ্গোপসাগরে অবস্থানরত মাছ ধরার নৌকা ও ট্রলারসমূহকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত উপকূলের কাছাকাছি থেকে সাবধানে চলাচল করতে বলা হয়েছে।


আরো সংবাদ



premium cement
দোয়ারাবাজারে ৩ আ’লীগ নেতা গ্রেফতার ইসরাইলের সবগুলো গ্যাসক্ষেত্র একযোগে ধ্বংস করা হবে : আইআরজিসি বদরুদ্দোজা চৌধুরীর মৃত্যুতে রাষ্ট্রপতির শোক ভারী বৃষ্টির আভাস, চট্টগ্রামে ভূমিধসের আশঙ্কা ইয়েমেনের ইরান সমর্থিত হাউছি বিদ্রোহীদের বিরুদ্ধে যুক্তরাষ্ট্রের বিমান অভিযান হাউসিদের লক্ষ্য করে যুক্তরাষ্ট্রের নৌ-বিমান হামলা বদরুদ্দোজা চৌধুরীর প্রথম নামাজে জানাজা অনুষ্ঠিত বকশীগঞ্জে গলায় ফাঁস দিয়ে গৃহবধূর আত্মহত্যা শেরপুরে বন্যা পরিস্থিতির অবনতি : ৩ জনের মৃত্যু, উদ্ধারে নেমেছে সেনাবাহিনী যুক্তরাষ্ট্রে মুসলিম গোষ্ঠীগুলোর অভিযোগ, মধ্যপ্রাচ্য নিয়ে হ্যারিসের কর্মকাণ্ড থেকে তাদের বাদ দেয়া হয়েছে পাথরঘাটায় ছাত্রদলের ২ গ্রুপের ধাওয়া-পাল্টা ধাওয়া

সকল