২৩ সেপ্টেম্বর ২০২৪, ৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

সাগরে লঘুচাপ, বৃষ্টি হতে পারে যেসব এলাকায়

- ছবি - ইন্টারনেট

বঙ্গোপসাগরে আবার লঘুচাপ সৃষ্টি হয়েছে। আর এর প্রভাবে দেশের কিছু এলাকায় আজ সোমবার বৃষ্টির সম্ভাবনা আছে বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর। তবে আজই জোরোশোরে শুরু হচ্ছে না বৃষ্টি। দুই দিন পর থেকেই বৃষ্টির মাত্রা বাড়তে পারে বলে আবহাওয়ার পূর্বাভাস।

আবহাওয়া অধিদফতরের আবহাওয়াবিদ মো: ওমর ফারুক বলেন, সাগরের লঘুচাপের প্রভাবে আজ থেকে বিশেষ করে দেশের দক্ষিণাঞ্চলে বৃষ্টি বাড়তে পারে। ধীরে ধীরে বৃষ্টির পরিধি বাড়তে পারে। তবে আগামী বুধবার থেকে বৃষ্টি হতে পারে দেশজুড়ে।

আবহাওয়া অধিদফতরের দেয়া বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আজ খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের অনেক জায়গায় এবং রংপুর, ঢাকা ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেইসাথে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে।

আবহাওয়াবিদ ওমর ফারুক বলেন, রাজশাহী ও ময়মনসিংহ বিভাগের কিছু কিছু স্থানেও আজ বৃষ্টি হতে পারে।

আবহাওয়া অফিস বলেছে, আজ ঢাকা, টাঙ্গাইল, ফরিদপুর, কিশোরগঞ্জ, নারায়ণগঞ্জ, সিলেট, ফেনী, যশোর, চুয়াডাঙ্গা জেলাসহ রংপুর, রাজশাহী ও ময়মনসিংহ বিভাগের ওপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা কিছু কিছু জায়গা থেকে প্রশমিত হতে পারে।

সারাদেশে দিনের তাপমাত্রা সামান্য কমতে পারে এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

আজ সকাল থেকে রাজধানীর আকাশ মেঘলা। তবে বেলা বেড়ে যাওয়ার সাথে সাথে রোদ উঠেছে। সকাল থেকেই ভ্যাপসা গরমে নাভিশ্বাস উঠেছে নগরবাসীর। বৃষ্টিতে এমন গরম প্রশমিত হতে পারে। তবে আজ রাজধানীতে বৃষ্টির সম্ভাবনা কম বলে জানান আবহাওয়াবিদ ওমর ফারুক।

তিনি বলেন, আগামীকাল রাজধানীতে বৃষ্টি হতে পারে। পরের দিন বুধবার দেশজুড়েই বৃষ্টির সম্ভাবনা আছে।


আরো সংবাদ



premium cement
সাভারে চাঞ্চল্যকর বাবা-ছেলে হত্যাকাণ্ডে মূলহোতাসহ গ্রেফতার ২ লালশাক-সবজিতে মাত্রারিক্ত রাসায়নিক, ফলে কীটনাশক ইসলাম রাশিয়ার ঐতিহাসিক ঐতিহ্যের অবিচ্ছেদ্য অংশ : রুশ প্রধানমন্ত্রী শিক্ষার্থীরা সপ্তাহে ৭ দিনই বাসে হাফ ভাড়া দিতে পারবে লালমনিরহাটে শহীদ পরিবারকে জামায়াতের আর্থিক সহায়তা জাপানে ৭২ ঘণ্টায় ৫৪০ মিলিমিটার বৃষ্টিপাতের রেকর্ড পরাজিত শক্তিরাই পাহাড়ে সম্প্রীতি বিনষ্টে উস্কানি ও অনাকাঙ্খিত ঘটনা ঘটাচ্ছে চীনের মধ্যাঞ্চলের সেতুতে দুর্ঘটনায় নিহত ৬ আশুলিয়ায় আবারো শ্রমিক বিক্ষোভ, বন্ধ ৫২ কারখানা রোমাঞ্চকর গল টেস্টে শেষ হাসি শ্রীলঙ্কার ‘ট্রাম্পকে হত্যাচেষ্টা সাজানো ছিল’

সকল