১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

আবাসিক হলের শিক্ষার্থী প্রতিনিধিদের সাথে ঢাবি ভিসির মতবিনিময়

ঢাবির আবাসিক শিক্ষার্থীদের সাথে মতবিনিময় করেন ভিসি ড. নিয়াজ আহমদ খান -

ঢাকা বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলের শিক্ষার্থী প্রতিনিধিদের সাথে এক মতবিনিময় সভা গত মঙ্গলবার নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে অনুষ্ঠিত হয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. নিয়াজ আহমদ খান সভায় সভাপতিত্ব করেন।
বিশ্ববিদ্যালয়ের প্রোভিসি (শিক্ষা) অধ্যাপক ড. মামুন আহমেদ, প্রোভিসি (প্রশাসন) অধ্যাপক ড. সায়মা হক বিদিশা, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মোহাম্মদ জাহাঙ্গীর আলম চৌধুরী, হল প্রভোস্টরা, প্রক্টর ও সহকারী প্রক্টরবৃন্দ, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের কয়েকজন সমন্বয়ক এবং সব আবাসিক হলের শিক্ষার্থী প্রতিনিধি এ সময় উপস্থিত ছিলেন।

শিক্ষার্থীরা ক্যাম্পাসে দলীয় ছাত্র রাজনীতি নিষিদ্ধ করে ছাত্র সংসদ কার্যকর করা, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে হামলাকারীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ, লাইব্রেরি ব্যবস্থাপনার উন্নয়ন, বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসকে বহিরাগত মুক্ত করা, ভ্রাম্যমাণ দোকানপাট উচ্ছেদ, বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরীণ সড়কগুলোতে যানবাহন নিয়ন্ত্রণ, অভ্যন্তরীণ পরিবহন ব্যবস্থা গতিশীল করা, হলের আসন সংখ্যা বৃদ্ধি ও নতুন ভবন নির্মাণ করা, খাবারের মান বৃদ্ধি, উচ্চগতির ইন্টারনেট ও ফ্রি ওয়াইফাই সংযোগসহ হল ও ক্যাম্পাসের সামগ্রিক বিষয়ে প্রস্তাবনা ও মতামত তুলে ধরেন।
ভিসি অধ্যাপক ড. নিয়াজ আহমদ খান মতবিনিময় সভায় অংশগ্রহণের জন্য শিক্ষার্থীদের ধন্যবাদ জানিয়ে বলেন, আমাদের শিক্ষার্থীরা বিভিন্ন ধরনের সমস্যার মধ্যে রয়েছে। এসব সমস্যা নিরসনের লক্ষ্যে ইতোমধ্যেই কিছু উদ্যোগ গ্রহণ করা হয়েছে। স্বল্পমেয়াদি ও দীর্ঘমেয়াদি কর্ম-পরিকল্পনা গ্রহণের মাধ্যমে সমস্যাগুলো পর্যায়ক্রমে সমাধান করার ব্যাপারে তিনি আশাবাদ ব্যক্ত করেন। বিজ্ঞপ্তি।


আরো সংবাদ



premium cement