২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

ঢাকা ওয়াসায় সহিদকে দায়িত্ব পালনে বিরত রাখার আদেশ স্থগিত

-

ঢাকা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক (এমডি) হিসেবে এ কে এম সহিদ উদ্দিনকে দায়িত্ব পালন থেকে বিরত রাখা-সংক্রান্ত হাইকোর্টের আদেশ স্থগিত করেছেন আপিল বিভাগের চেম্বার আদালত। গতকাল বুধবার চেম্বার বিচারপতি মো: রেজাউল হক এ আদেশ দেন।
একইসাথে হাইকোর্টের ওই আদেশের বিরুদ্ধে করা পৃথক লিভ টু আপিল আপিল বিভাগে পূর্ণাঙ্গ বেঞ্চে শুনানির জন্য আগামী ৪ নভেম্বর দিন ধার্য করেছেন।
আদালতে সহিদ উদ্দিনের পক্ষে ছিলেন সিনিয়র আইনজীবী জয়নুল আবেদীন ও এ এম মাহবুব উদ্দিন খোকন। রাষ্ট্রপক্ষে ছিলেন অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল অনীক আর হক। রিট আবেদনকারীর পক্ষে ছিলেন আইনজীবী সৈয়দ মামুন মাহবুব।
গত ৫ সেপ্টেম্বর সহিদ উদ্দিনের ওয়াসার এমডি পদ গ্রহণের বৈধতা চ্যালেঞ্জ করে করা এক রিটের শুনানি নিয়ে হাইকোর্ট রুলসহ আদেশ দেন। ঢাকা ওয়াসা শ্রমিক ইউনিয়নের সভাপতি মো: আনিসুজ্জামান এ রিট করেন।

আদেশে ঢাকা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক (এমডি) হিসেবে জ্যেষ্ঠতম উপব্যবস্থাপনা পরিচালককে সাময়িকভাবে নিয়োগ দিতে স্থানীয় সরকার সচিবকে নির্দেশ দেয়া হয়। পাশাপাশি সহিদ উদ্দিনকে ওয়াসার এমডি বা ডিএমডি (উপব্যবস্থাপনা পরিচালক) হিসেবে দায়িত্ব পালন থেকে বিরত রাখার নির্দেশ দেয়া হয়।
হাইকোর্টের এই আদেশের বিরুদ্ধে সহিদ উদ্দিন ও সরকারপক্ষ পৃথক লিভ টু আপিল করে, যা বুধবার চেম্বার আদালতে শুনানি হয়।
ছাত্র-জনতার আন্দোলনে গত ৫ আগস্ট শেখ হাসিনা সরকারের পতনে পরিবর্তিত পরিস্থিতিতে গত ১৫ আগস্ট ওয়াসার এমডি তাকসিম খানের চুক্তিভিত্তিক নিয়োগ বাতিল করে সরকার। পরে জ্যেষ্ঠতা লঙ্ঘন করে নতুন এমডি হিসেবে উপব্যবস্থাপনা পরিচালক (ডিএমডি) এ কে এম সহিদ উদ্দিনকে নিয়োগ দেয়া হয়। বিষয়টি নিয়ে ওয়াসার কর্মকর্তা-কর্মচারীদের মধ্যে অসন্তোষ দেখা দেয়।


আরো সংবাদ



premium cement