২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

ডিআরইউর সাবেক সভাপতি আজমল খাদেমের ইন্তেকাল

-

ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সাবেক সভাপতি আজমল হোসেন খাদেম ইন্তেকাল করেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। গত সোমবার রাতে হৃদরোগে আক্রান্ত হয়ে রাজধানীর ইম্পালস হাসপাতালে চিকিৎসাধীন অবস্থান মারা যান তিনি। তার বয়স হয়েছিল ৭৬ বছর। তিনি তিন কন্যা, নাতি-নাতনী আত্মীয়স্বজনসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।
গতকাল বাদ জোহর বনানী মসজিদে নামাজে জানাজা শেষে বনানী কবরস্থানে আজমল খাদেমকে দাফন করা হয়।
আজমল হোসেন খাদেম ১৯৪৮ সালে ব্রাহ্মণবাড়িয়ায় জন্মগ্রহণ করেন। দীর্ঘদিন তিনি বাংলার বাণী পত্রিকায় সাংবাদিকতা করেন। পাশাপাশি তিনি রেডিও বাংলাদেশের সংবাদ পর্যালোচনাভিত্তিক কথিকা ‘সংবাদ প্রবাহ’ গ্রন্থনা করে খ্যাতি অর্জন করেন। রাত ৯টায় প্রচারিত সংবাদপ্রবাহ অনুষ্ঠানটি ছিল আশির দশকের জনপ্রিয় সংবাদ পর্যালোচনা অনুষ্ঠান।
আজমল হোসেন খাদেম ১৯৯৮ সালে ঢাকা রিপোর্টার্স ইউনিটির সভাপতি নির্বাচিত হন। তিনি জাতীয় প্রেস ক্লাবসহ সাংবাদিকদের বিভিন্ন সংগঠনের স্থায়ী সদস্য ছিলেন।
আজমল হোসেন খাদেমের মৃত্যুতে ডিআরইউ কার্যনির্বাহী কমিটির পক্ষ থেকে সভাপতি সৈয়দ শুকুর আলী শুভ ও সাধারণ সম্পাদক মহিউদ্দিন গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন। ডিআরইউ নেতৃবৃন্দ মরহুমের রূহের মাগফেরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন।


আরো সংবাদ



premium cement