১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

বিশ্ববিদ্যালয়ে ছাত্র রাজনীতি বন্ধের আহ্বান সময়োপযোগী : জাতীয় আইনজীবী সমিতি

-

ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের বিশ্ববিদ্যালয়ে দলীয় ছাত্ররাজনীতি বন্ধের আহ্বান বর্তমান প্রেক্ষাপটে একটি সময়োপযোগী পদক্ষেপ বলে মন্তব্য করেছেন জাতীয় আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট শাহ মো: খসরুজ্জামান। এই আহ্বান দেশে শোষণমুক্ত নতুন সমাজ গড়ার প্রক্রিয়াকে সহায়ক শক্তি হিসেবে কাজ করবে বলে তিনি মনে করেন। গতকাল মঙ্গলবার এক বিবৃতিতে তিনি এ আহ্বান জানান। বাংলাদেশ জাতীয় আইনজীবী সমিতি হচ্ছে দেশের সমগ্র বার অ্যাসোসিয়েশনের নির্দলীয় ফেডারেশন।
বিবৃতিতে তিনি বলেন, বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলনকে ফলপ্রসূ করার জন্য সরকারি, বেসরকারি সব প্রতিষ্ঠানকে দলীয়মুক্ত রাখার শক্ত উদ্যোগ নিতে হবে। তিনি বলেন, দেশের সর্বত্র দলীয় রাজনীতি সৃষ্টি করায় বিচারব্যবস্থা থেকে শুরু করে প্রশাসন, বার অ্যাসোসিয়েশন এবং প্রেস ক্লাবসহ গুরুত্বপূর্ণ সব প্রতিষ্ঠানে বিভক্তি সৃষ্টি হয়েছে। ফলে মানবিক মূল্যবোধের চরম অবক্ষয় ঘটেছে। প্রকৃত ন্যায় বিচার থেকে জনগণ বঞ্চিত হয়েছে। এ অবস্থা থেকে সরে আসতে হবে।


আরো সংবাদ



premium cement
ইসরাইল কি হামাসকে ধ্বংস করতে পারে? রাঙ্গাবালীতে ভোক্তা ঠকানোর দায়ে ৯ জনকে অর্থদণ্ড ব্যাংকিং সেক্টর রিফর্মে বাংলাদেশকে সহায়তা করবে বিশ্বব্যাংক : অর্থ উপদেষ্টা ঢাবি ও জাবিতে গণপিটুনিতে হত্যা প্রসঙ্গে যা বললেন স্বরাষ্ট্র উপদেষ্টা পাকুন্দিয়ায় মাদরাসাছাত্রীকে উত্ত্যক্ত করার প্রতিবাদ করায় ছাত্রীর মাকে মারধর সুশীলতার আড়ালে হারিয়ে যাচ্ছে বিপ্লবের মূল্যবোধ বেক্সিমকো গ্রুপের সম্পত্তি দেখভালে রিসিভার নিয়োগের আদেশ সেনাবাহিনীকে ক্ষমতা দেয়ার বিষয়টি পুনর্বিবেচনা করতে বললেন মির্জা ফখরুল খালেদা জিয়াকে বিদেশে নেয়ার প্রস্তুতি সম্পন্ন : ডা. জাহিদ মহাদেবপুরে স্বামীর লাঠির আঘাতে স্ত্রীর মৃত্যুর অভিযোগ এক বছরের মধ্যে ফিলিস্তিনি ভূখণ্ড ছাড়ো : ইসরাইলকে জাতিসঙ্ঘ

সকল