২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

অরুণা ও রোকেয়া প্রাচীর বিরুদ্ধে মামলা

-

ছাত্র আন্দোলন বানচালে ষড়যন্ত্রকারী ‘আলো আসবেই’ গ্রুপের সদস্যদের অন্যতম অভিনেত্রী অরুণা বিশ্বাস। তার বিরুদ্ধে অভিযোগ, আন্দোলনকারী ছাত্রদের ওপর গরম পানি নিক্ষেপের মাধ্যমে তাদের ঝলসে দেয়ার উসকানিদাতা তিনি। অন্য দিকে কোনো হামলার শিকার না হয়েও নিজের ওপর হামলার
মিথ্যে অভিযোগ এনে সরকারের বিরুদ্ধে উসকানির অভিযোগ রোকেয়া প্রাচীর বিরুদ্ধে।
এই দুই শিল্পীর বিরুদ্ধে ওঠা অভিযোগ পুরনো না হতেই এবার তাদের বিরুদ্ধে হত্যা চেষ্টার মামলা হয়েছে। নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ের কাঁচপুর এলাকায় শিক্ষার্থী রুহুল আমিনকে গুলি করে পঙ্গু করার ঘটনায় এ মামলা করা হয়। রুহুল আমিন কাঁচপুরের নোয়াগাঁও ইউনিয়নের লাধুর চর গ্রামের আবুল কাশেমের ছেলে।
গত ১৫ সেপ্টেম্বর আহত রুহুল সোনারগাঁও থানায় বাদি হয়ে নিজেই এ মামলা দায়ের করেন। মামলার বিষয়টি নিশ্চিত করেছেন নারায়ণগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার (খ-অঞ্চল) শেখ বিল্লøাল হোসেন।
মামলায় এ দু’জন ছাড়াও সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা, বোন শেখ রেহেনা ও ছেলে সজিব ওয়াজেদ জয়সহ ১৭৯ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত আসামি করা হয় আরো ৫০-৬০ জনকে।
মামলায় উল্লেখ করা হয়, গত ২০ জুলাই সোনারগাঁওয়ের কাঁচপুরে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে চলাকালে বাদিকে কাঁচপুর এলাকায় গুলি করে মারাত্মকভাবে আহত করা হয়। এতে পঙ্গু হয়ে গেছেন তিনি।


আরো সংবাদ



premium cement