২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

এশিয়ান ট্যুরিজম ফেয়ার কাল থেকে

-


পর্যটন শিল্পে গতি ফেরাতে কাল থেকে ঢাকার একটি আন্তর্জাতিক কনভেনশন সেন্টারে এটি শুরু হতে যাচ্ছে তিন দিনের ১১তম এশিয়ান ট্যুরিজম ফেয়ার ২০২৪। গতকাল রাজধানীর অভিজাত হোটেলে আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানান, এশিয়ান ট্যুরিজম ফেয়ারের চেয়ারম্যান এবং পর্যটন বিচিত্রা’র সম্পাদক মহিউদ্দিন হেলাল।
সংবাদ সম্মেলনে তিনি বলেন, প্রাকৃতিক অপরুপ সৌন্দর্য্যমণ্ডিত ও বৈচিত্র্যময় বাংলাদেশও হতে পারে দেশী ও বিদেশী পর্যটকদের জন্য একটি আকর্ষণীয় ভ্রমণ গন্তব্য। পর্যটন শিল্পে গতি ফেরাতে বাংলাদেশের পর্যটন আকর্ষণকে দেশ-বিদেশের মানুষের কাছে আরো জনপ্রিয় করা এবং আঞ্চলিক পর্যটন শিল্পের সাথে সেতুবন্ধন করাই এই মেলা আয়োজনের অন্যতম উদ্দেশ্য। আয়োজনের মধ্যে দিয়ে দেশের প্রতিটি দর্শনীয় স্থানে ছড়িয়ে পড়বে পর্যটকদের আনন্দ মিছিল। পর্যটন শিল্প আবার গতিশীল হয়ে উঠবে। তিনি বলেন, আগামী ১৯ থেকে ২১ সেপ্টেম্বর পর্যন্ত ৩দিন ব্যাপী ঢাকায় অনুষ্ঠিত হতে যাচ্ছে ১১তম এশিয়ান ট্যুরিজম ফেয়ার। বিগত বছরের ধারাবাহিকতায় পর্যটন বিচিত্রার আয়োজনে, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সার্বিক দিক নির্দেশনায়, বাংলাদেশ পর্যটন করপোরেশন, বাংলাদেশ ট্যুরিজম বোর্ড, ট্যুরিস্ট পুলিশ বাংলাদেশের সহযোগিতায় ৩ দিন ব্যাপী ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরা, ঢাকায় অনুষ্ঠিত হবে এই মেলা। মেলা চলবে প্রতি দিন সকাল ১০টা থেকে রাত ৮ টা পর্যন্ত।
সংবাদ সম্মেলনে জানানো হয়, আসন্ন ১১তম এশিয়ান ট্যুরিজম ফেয়ারে বাংলাদেশসহ মালদ্বীপ, চায়না, ফিলিপিন, শ্রীলঙ্কা, ভিয়েতনাম, ভুটান, সিঙ্গাপুরের প্রায় শতাধিক পর্যটন সংস্থা অংশগ্রহণ করবে। মেলায় থাকবে আসন্ন পর্যটন মৌসুমে দেশ ও বিদেশে বেড়ানোর বিভিন্ন আকর্ষণীয় ভ্রমণ অফার, হোটেল, রিসোর্ট বা প্যাকেজ বুকিংসহ বিশেষ ছাড়ের ব্যবস্থা। মেলায় অংশগ্রহণকারী প্রতিষ্ঠানগুলোর মধ্যে রয়েছে হোটেল, মোটেল, রিসোর্ট, ক্রুজলাইন্স, এয়ারলাইন্স, ট্যুর অপারেটর ও থিমপার্কসহ বিনোদনের আরো অনেক প্রতিষ্ঠান।
এ ছাড়া বৈচিত্র্যময় আয়োজনে থাকবে পর্যটনবিষয়ক সেমিনার, শিশুদের জন্য চিত্রাঙ্কন প্রতিযোগিতা, বিজনেস টু বিজনেস মিটিং। মেলায় প্রতিদিন সন্ধ্যায় থাকবে চায়না, ফিলিপাইন ও বাংলাদেশের সাংস্কৃতিক অনুষ্ঠান। এ আয়োজনের মাধ্যমে পর্যটন শিল্পের একটি পূর্ণাঙ্গ চিত্র দর্শনার্থীদের মাঝে তুলে ধরার প্রচেষ্টা থাকবে।

মেলার প্রবেশমূল্য ৩০ টাকা, প্রবেশ কুপনের বিপরীতে র‌্যাফেল ড্রতে বিজয়ীদের জন্য থাকবে এয়ারলাইন্স টিকিটসহ বেড়ানোর আকর্ষণীয় গিফট ভাউচার। আয়োজকদের পক্ষ থেকে জানানো হয়, মেলার টাইটেল স্পন্সর-বিমান বাংলাদেশ এয়ারলাইন্স, প্রাইম পার্টনার কান্ট্রি- মালদ্বীপ, হোস্ট কান্ট্রি-বাংলাদেশ, হসপিটালিটি পার্টনার- ইন্টারকন্টিনেন্টাল ঢাকা। ব্যাংক পার্টনার- মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক পিএলসি, রিসোর্ট পার্টনার -ছুটি গ্রুপ, ট্রান্সপোর্ট পার্টনার-কনভয় সার্ভিস, কানেকটিভিটি পার্টনার-এডিএন টলিকম, ক্রুজ পার্টনার-ঢাকা ডনার ক্রুজ। সংবাদ সম্মেলনে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বাংলাদেশ সার্ভিস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ আতিকুর রহমান।
মেলার অংশীজন অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ মালদ্বীপ হাই কমিশনের থার্ড সেক্রেটারি মিজ আশিখ শামলা, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের অধীনস্থ সংস্থাগুলো বিমান বাংলাদেশ এয়ারলাইন্স, বাংলাদেশ পর্যটন করপোরেশন, বাংলাদেশ ট্যুরিজম বোর্ড এবং ট্যুরিস্ট পুলিশ বাংলাদেশের প্রতিনিধি, বাংলাদেশ ইন্টারন্যাশনাল হোটেল অ্যাসোসিয়েশনের প্রতিষ্ঠাতা সভাপতি, অ্যাসোসিয়েশন অব ট্র্যাভেল এজেন্টস অব বাংলাদেশের (আটাব) প্রেসিডেন্ট, ট্যুর অপারেটরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (টোয়াব) প্রেসিডেন্ট, ট্যুরিজম রিসোর্ট ইন্ডাস্ট্রিজ অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ট্রিয়াব) প্রতিষ্ঠাতা সভাপতি, বাংলাদশে ইনবাউন্ড ট্যুর। অপারেটরস অ্যাসোসিয়েশনের (বিডিইনবাউন্ড) ফাউন্ডার প্রেসিডেন্ট, ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ইন্ডাস্ট্রি স্কিলস কাউন্সিলের সেক্রেটারি জেনারেল।

 


আরো সংবাদ



premium cement