১৮ সেপ্টেম্বর ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১, ১৪ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

শিল্পকলার ডিজির পদত্যাগ দাবিতে জাবিতে মানববন্ধন

-

ইসলামের ফরজ বিধান পর্দা নিয়ে শিল্পকলা একাডেমির নবনিযুক্ত মহাপরিচালক জামিল আহমেদের সংবেদনশীল মন্তব্য ও তাচ্ছিল্যসূচক বক্তব্যের প্রতিবাদে ও তার পদত্যাগের দাবিতে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) মানববন্ধন করেছেন সাধারণ শিক্ষার্থীরা।
গতকাল বুধবার বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনার সংলগ্ন সড়কে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। এ সময় শিল্পকলা একাডেমির মহাপরিচালকের পদত্যাগের দাবি করেন শিক্ষার্থীরা। মানববন্ধন শেষে তারা একটি বিক্ষোভ মিছিল নিয়ে বিশ্ববিদ্যালয়ের গুরুত্বপূর্ণ সড়কগুলো প্রদক্ষিণ করেন।

মানববন্ধনে বিশ্ববিদ্যালয়ের প্রাণরসায়ন এবং অনুপ্রাণ বিজ্ঞান বিভাগের ৪৮তম ব্যাচের শিক্ষার্থী বনি আমিন বলেন, জামিল আহমেদ ইসলাম ধর্মের ওয়াজ মাহফিল ও পর্দাকে কটূক্তি করেছেন এবং ইসলামী শরিয়তকে ব্যাকডেটেট বলেছেন। তার এত সাহস হয় কিভাবে ইসলাম ধর্মপ্রাণ মানুষের দেশে সেই ধর্মকে নিয়ে কটূক্তি করার। তাকে অবিলম্বে প্রকাশ্যে ক্ষমা চাইতে হবে। সে যদি ক্ষমা না চায় তাহলে আমরা কঠোর কর্মসূচিতে যেতে বাধ্য হবো। এ ছাড়া তাকে অতিদ্রুত পদত্যাগ করার দাবি জানাচ্ছি।

ফার্মেসি বিভাগের ৪৭তম ব্যাচের শিক্ষার্থী আবু উবায়দা উসামা বলেন, দ্বিতীয় স্বাধীনতার পর প্রকাশ্যে ইসলাম নিয়ে কটূক্তি করা খুব দুর্লভ এবং দুঃসাহসের একটি বিষয়। জামিল আহমেদের এই সাহসের পেছনে কারা ইন্ধনদাতা, কারা জড়িত আছে এটা ভাবার বিষয়। আমাদেরকে তীব্র প্রতিবাদ গড়ে তুলতে হবে। আর জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় থেকে এই প্রতিবাদ শুরু হয়েছে আশা করি অতি দ্রুত সারা বাংলাদেশের মানুষ এর তীব্র প্রতিবাদ জানাবে। সংখ্যাগরিষ্ঠ মুসলিম দেশে মুসলমানদের সেন্টিমেন্টে আঘাত দিয়ে তার মন্তব্য করার জন্য সবার সামনে ক্ষমা চাইতে হবে এবং দ্রুত সময়ের মধ্যে পদত্যাগ করতে হবে।


আরো সংবাদ



premium cement
জাতিসঙ্ঘের তথ্যানুসন্ধান মিশনের কাজ শুরু বিদ্যুৎ না নিয়ে দিতে হয়েছে ১ লাখ ৭ হাজার কোটি টাকা পবিত্র ঈদে মিলাদুন্নবী সা: পালিত মোদি-হাসিনা জুটি বাংলাদেশে শাসন পরিবর্তন ঠেকাতে ব্যর্থ হয়েছে বাংলাদেশের সাথে সম্পর্ক স্থিতিশীল রাখতে চাই : জয়শঙ্কর বাংলাদেশের গণতান্ত্রিক উত্তরণকে সমর্থন দেয়া প্রয়োজন : রিচার্ড ভার্মা ২ মাসের জন্যে নির্বাহী ম্যাজিস্ট্রেসি ক্ষমতা পেল সেনাবাহিনী ভারতীয় নৌবাহিনীর শীর্ষ বৈঠকে বাংলাদেশ ও চীন পরিস্থিতি প্রাধান্য পাচ্ছে গাজীপুরে বেতনের দাবিতে বিক্ষোভ, সড়ক অবরোধ কোনো ষড়যন্ত্রের কাছে ছাত্র-জনতার আত্মত্যাগ ব্যর্থ হতে দেয়া যাবে না সিন্ডিকেটের কব্জায় শিক্ষা প্রশাসন

সকল