১৮ সেপ্টেম্বর ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১, ১৪ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

২ কোটি ২১ লাখ ৩৩ হাজার ছাড়বে সাবমেরিন ক্যাবলসের শেয়ার

-

পুঁজিবাজারে তালিকাভুক্ত বাংলাদেশ সাবমেরিন ক্যাবলস দুই কোটি ২১ লাখ ৩৩ হাজার ৩৩৩টি সাধারণ শেয়ার ইস্যু করবে। ১০ টাকা অভিহিত মূল্যের প্রতিটি শেয়ার প্রিমিয়ামসহ ৭৫ টাকায় ইস্যু করা হবে। এ শেয়ার ইস্যুর অনুমোদন দিয়েছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন। বিএসইসির ৯২০তম কমিশন সভায় এ অনুমোদন দেয়া হয় বলে গতকাল গণমাধ্যমকে জানিয়েছেন নিয়ন্ত্রক সংস্থাটির মুখপাত্র ফারহানা ফারুকী।
তিনি জানান, বাংলাদেশ সাবমেরিন ক্যাবলস ৬৫ টাকা প্রিমিয়ামসহ ৭৫ টাকা ইস্যু মূল্যের (যার অভিহিত মূলা ১০ টাকা) দুই কোটি ২১ লাখ ৩৩ হাজার ৩৩৩টি সাধারণ শেয়ার ইস্যুর প্রস্তাবের অনুমতি দেয়া হয়েছে। সরকার প্রদত্ত শেয়ারমানি জমার বিপরীতে ইস্যুকৃত এ সম্পূর্ণ শেয়ার ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সচিবের অনুকূলে ইস্যু করা হবে।

বিএসইসির মুখপাত্র জানান, কমিশন সভায় আলিফ ইন্ডাস্ট্রিজ লিমিটেডের মোট দুইশ কোটি টাকার (শেয়ারপ্রতি মূল্য ২২ টাকা) মূলধন পরিচালনা পর্ষদের পরিচালকদের নিকট থেকে উত্তোলনের জন্য চাঁদা গ্রহণের সময় বৃদ্ধির আবেদন নামঞ্জুর করা হয়। এ ছাড়া কোম্পানি কর্তৃক নির্ধারিত সময়সীমার মধ্যে উক্ত মূলধন উত্তোলন করতে ব্যর্থ হওয়ায় এর আগে কমিশন কর্তৃক ইস্যুকৃত সম্মতিপত্রটি প্রত্যাহার করা হয়। এ ছাড়া কমিশন সভায় বাংলাদেশ জেনারেল ইন্স্যুরেন্স কোম্পানির দাখিল করা রয়েল বেঙ্গল ইনভেস্টমেন্ট ম্যানেজমেন্ট পরিচালিত আরবিআইএমসিও বিজিএফআই ফান্ডের উইন্ডিং আপ পেমেন্টের প্রস্তাব বিধিমোতাবেক সম্পন্ন করার সিদ্ধান্ত নেয়া হয়েছে।


আরো সংবাদ



premium cement