১৬ সেপ্টেম্বর ২০২৪, ১ আশ্বিন ১৪৩১, ১২ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

পলাশে আকিজ গ্রুপের জুটমিলে শ্রমিকদের হামলা-ভাঙচুর

পলাশে আকিজ গ্রুপের প্রতিষ্ঠান জনতা জুটমিলের অফিস তছনছ করে শ্রমিকরা : নয়া দিগন্ত -

নরসিংদীর পলাশে আকিজ-বশির গ্রুপের মালিকানাধীন একটি জুটমিলে হামলা চালিয়েছে মিলের বিক্ষুব্ধ শ্রমিকরা। হামলায় মিলের প্রশাসনিক ভবন, লেবার অফিস, নিরাপত্তা অফিস, গেস্ট হাউজসহ বিভিন্ন অফিস কক্ষে ব্যাপক ভাঙচুর ও লুটপাট করা হয়। এ সময় বাধা দিতে গিয়ে মিলের ছয় নিরাপত্তাকর্মী আহত হয়। বৃহস্পতিবার রাতে বাগপাড়া গ্রামে অবস্থিত জনতা জুটমিলে এ হামলার ঘটনা ঘটে। খবর পেয়ে র্যাব, পুলিশ ও সেনাবাহিনীর সদস্যরা গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।
মিলের শ্রমিক ও কর্মকর্তারা জানান, গত কয়েকদিন ধরে শ্রমিকরা বেতন বোনাস বৃদ্ধিসহ ১৪ দফা দাবিতে আন্দোলন করে আসছিল।

বৃহস্পতিবার রাতে শ্রমিকদের দাবি নিয়ে মালিকপক্ষের সাথে শ্রমিক প্রতিনিধির বৈঠক চলছিল। এ সময় মালিকপক্ষ দাবি বাস্তবায়নে ১৫ দিন সময় চাইলে শ্রমিকদের একটি অংশ বিক্ষুব্ধ হয়ে মিলের বিভিন্ন অফিসে হামলা ভাঙচুর চালায়। হামলায় গুরুত্বপুর্ণ নথিপত্র নষ্ট করাসহ ভেঙে গুঁড়িয়ে দেয়া হয় বিভিন্ন আসবাবপত্র। এ ছাড়া হিসাব কক্ষের লকার ভেঙে লুট করে নেয়া হয় শ্রমিকদের মজুরির প্রায় অর্ধকোটি টাকা। হামলায় বাধা দিতে গিয়ে আহত হয় মিলের কর্মরত ছয় নিরাপত্তাকর্মী। পরে নরসিংদী ক্যাম্পের সেনাবাহিনী, র্যাব ও পলাশ থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।
জনতা জুটমিলের জিএম মতিউর রহমান বলেন, আন্দোলনরত শ্রমিকদের অনেকেই ১৫ দিনের সময়ে রাজি ছিল। কিন্তু একটি পক্ষ ১৫ দিন সময় না দিয়ে শ্রমিকদের উস্কে দেয়। হামলায় শুধু প্রতিটি অফিসের মালামাল ভাঙচুর করা হয়নি, হিসাবরক্ষণ অফিসে ডুকে সেখানের লকার ভেঙে নাইট সিফটের শ্রমিকদের বেতনের ৫০ লাখ টাকা লুট করে নিয়ে যায়। হামলার পর মালিক পক্ষ মিলটির কার্যক্রম সাময়িক বন্ধ ঘোষণা করেছেন।
পলাশ থানার ওসি মো: ইকতিয়ার উদ্দিন জানান, শ্রমিক নামের কিছু দুষ্কৃৃতিকারী এই হামলা চালিয়েছে। হামলার ঘটনায় তদন্ত করা হচ্ছে, পরিস্থিতি নিয়ন্ত্রণে মিলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।


আরো সংবাদ



premium cement
নিউইয়র্কে হতে পারে ইউনূস-শেহবাজ বৈঠক কুলিয়ারচরে ‘জশনে জুলুস’ মিছিল থেকে মসজিদে হামলা, নিহত ১ বন্ধ করা হলো কাপ্তাই লেকের ১৬টি গেট জামায়াত ক্ষমতায় গেলে জনগণের ওপর কোনো কিছু চাপিয়ে দেবে না : ডা. মোহাম্মদ তাহের প্রতিটি ঘরে জামায়াতে ইসলামীর দাওয়াত পৌঁছে দিতে হবে : মাওলানা মুহাম্মদ শাহজাহান কারাগারে আসাদুজ্জামান নূর ও মাহবুব আলী বাড়ির জমির রেজিষ্ট্রি না পাওয়ায় ৬০ পরিবারের সাংবাদিক সম্মেলন বায়াররা পাশে এসে দাঁড়িয়েছে, গার্মেন্টস শিল্প এখন ঘুরে দাঁড়ানোর পালা : শ্রমসচিব রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ভিসি নিয়োগের দাবিতে মহাসড়ক ব্লকেড চকরিয়ায় গোসলে নেমে পুকুরে ডুবে ২ শিশুর মৃত্যু হাসিনা-রেহেনা-জয়সহ ১৭৯ জনের বিরুদ্ধে সোনারগাঁওয়ে মামলা

সকল