১৩ সেপ্টেম্বর ২০২৪, ২৯ ভাদ্র ১৪৩১, ৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`
তা’মীরুল মিল্লাতে নবীনবরণ

ছাত্রসমাজকে জ্ঞানে আমলে শ্রেষ্ঠত্ব অর্জন করতে হবে : মাওলানা রফিকুল ইসলাম খান

তা’মীরুল মিল্লাত মাদরাসায় নবীনবরণ অনুষ্ঠানে অতিথিরা : নয়া দিগন্ত -

জামায়াতে ইসলামীর সহকারী সেক্রেটারি জেনারেল মাওলানা রফিকুল ইসলাম খান বলেছেন, জুলুম নির্যাতন করে, স্বৈরশাসন চালিয়ে এবং দাম্ভিকতা দেখিয়ে কেউ বেশি দিন টিকতে পারে না-আল্লাহ তায়ালার এ ওয়াদা আজ প্রমাণিত। গণ-আন্দোলনের মুখে যুগে যুগে সব অপশক্তি পরাজিত হয়েছে।
গতকাল দেশ সেরা দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠান তা’মীরুল মিল্লাত কামিল মাদরাসা, ঢাকায় আলিম নবাগত শিক্ষার্থীদের নবীনবরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলন। অধ্যক্ষ ড. মাওলানা আবু ইউছুফ খানের সভাপতিত্বে এবং ছাত্র সংসদের জিএস আব্দুর রহমানের সঞ্চালনায় এতে বিশেষ অতিথির বক্তৃতা করেন, বিশ্ববিদ্যালয়ের সাবেক রেজিস্টার, সাবেক ভিপি ও ছাত্রনেতা নূরুল ইসলাম বুলবুল, তা’মিরুল মিল্লাতের উপাধ্যক্ষ ও সাবেক ভিপি ডক্টর মাওলানা খলিলুর রহমান মাদানী, মুফাসসির আবুল কাশেম গাজী, মুফাসসির জাকির হোসাইন শেখ, মুহাদ্দিস আব্দুল গাফফার মাক্কী, মুফতি মহিউদ্দিন, মুফতি শরিফুল ইসলাম, সাবেক ভিপি ও স্কলার্স ফোরামের পরিচালক আলাউদ্দিন আবীর, বর্তমান ভিপি মেহেদী হাসান সিয়াম প্রমুখ।

বিশেষ অতিথি নূরুল ইসলাম বুলবুল নবীন শিক্ষার্থীদের ফুলেল শুভেচ্ছা জানিয়ে সদ্য সফল গণবিপ্লবের সিপাহসালার তরুণদের অভিনন্দন জানান। তিনি তা’মীরুল মিল্লাত কামিল মাদরাসার প্রতিষ্ঠার উদ্দেশ্য তুলে ধরে বলেন, অবক্ষয় ও অনৈতিকতার সয়লাবের মধ্যে একঝাঁক মেধাবী, আদর্শিক, যোগ্য, দক্ষ জনশক্তি ও গতিশীল নেতৃত্ব গড়ে তোলার লক্ষ্যে তা’মীরুল মিল্লাত প্রতিষ্ঠিত। তিনি সে লক্ষ্য পূরণে নবীন শিক্ষার্থীদের দ্বীনি শিক্ষার পাশাপাশি ও উত্তর আধুনিক যুগের সমস্ত চ্যালেঞ্জ মোকাবেলায় উপযোগী জ্ঞান অর্জনের জন্য আহ্বান জানান। তিনি শিক্ষার্থীদের নৈতিক শিক্ষা, ভাষাগত দক্ষতা এবং প্রযুক্তিগত উৎকর্ষতার প্রতি গুরুত্বারোপ করেন।
সভাপতির বক্তব্যে অধ্যক্ষ ড. মুহাম্মাদ আবু ইউছুফ খান বলেন, তা’মিরুল মিল্লাত মাদ্রাসার মুরুব্বী অভিভাবক ও ছাত্র শিক্ষকদের মাদ্রাসার সঠিক মান ধরে রাখার জন্য সমন্বিত প্রচেষ্টা চালাতে হবে। উপাধ্যক্ষ ড. মুহাম্মাদ খলিলুর রহমান মাদানী বলেন, ইসলামের প্রথম ওহী ও নির্দেশনা হলো ইকরা তথা পড়ো আর পড়ো-তাই আমাদের রবের শিক্ষায় আল্লাহর শিক্ষায়, দীনী শিক্ষার প্রতি সর্বোচ্চ গুরুত্ব দিয়ে সৎ যোগ্য ও আদর্শ নাগরিক হওয়ার জন্য নিজেকে প্রস্তুত করতে হবে।
নবীনবরণ অনুষ্ঠানে মনোজ্ঞ ইসলামী সংগীত পরিবেশন করেন বিশিষ্ট কণ্ঠশিল্পী ও সুর সম্রাট মশিউর রহমান ও জিসাস শিল্পগোষ্ঠী। বিজ্ঞপ্তি।

 


আরো সংবাদ



premium cement
ভারতে এবার ৭ বছরের মুসলিম ছাত্রের টিফিন নিয়ে বিতর্ক বঙ্গোপসাগর হয়ে মেরিন ড্রাইভ দিয়ে বাংলাদেশে ঢুকছে রোহিঙ্গারা সিলেটে গৃহকর্মী শিশুর ঝুলন্ত লাশ উদ্ধার রাষ্ট্র সংস্কারের পর নির্বাচনের সিদ্ধান্ত নেবে সরকার উপদেষ্টা রিজওয়ানা শৈলকুপায় বিদ্যুৎস্পৃষ্টে ভ্যানচালকের মৃত্যু তাইম হত্যাকারীদের গ্রেফতারের দাবিতে মহাসড়ক অবরোধ বেসরকারি ব্যাংক থেকে জনগণের টাকা ফেরত পেতে উদ্যোগ আমতলীতে ছাত্রলীগ নেতার অস্ত্রের আঘাতে যুবদল নেতা জখম সামিটের এলএনজি টার্মিনালের মেরামত সম্পন্ন, পরিষেবা পেতে লাগবে ২০ দিন ঢাকা বিশ্ববিদ্যালয়ে ক্লাস শুরু ২২ সেপ্টেম্বর খাদ্যনিরাপত্তা নিয়ে বড় চ্যালেঞ্জের আশঙ্কা

সকল