১৩ সেপ্টেম্বর ২০২৪, ২৯ ভাদ্র ১৪৩১, ৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

চাকরি স্থায়ী করার দাবিতে গাজীপুর সিটি করপোরেশনে বিক্ষোভ

-

গাজীপুর সিটি করপোরেশনের চুক্তিভিত্তিক ও মাস্টাররোল হিসেবে কর্মরত কর্মকর্তা-কর্মচারীরা চাকরি স্থায়ীকরণের দাবিতে গতকাল বৃহস্পতিবার দুপুরে নগর ভবনের সামনে বিক্ষোভ ও মানববন্ধন করেছেন। পরে প্রশাসক বরাবর তাদের দাবিসংবলিত একটি স্মারকলিপি সিটি করপোরেশনের ভারপ্রাপ্ত নির্বাহী কর্মকর্তার কাছে জমা দেয়া হয়েছে।
চুক্তিভিত্তিক-মাস্টাররোল কর্মকর্তা-কর্মচারী কল্যাণ পরিষদের ব্যানারে আয়োজিত বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধনে নগরীর আটটি জোনের সহস্রাধিক কর্মকর্তা ও কর্মচারী অংশ নেন।
চুক্তিভিত্তিক-মাস্টাররোল কর্মকর্তা-কর্মচারী কল্যাণ পরিষদের কেন্দ্রীয় সমন্বয়ক কমিটির সদস্য প্রকৌশলী মো: আমজাদ হোসেন জানান, ২০১৩ সালের ১৬ জানুয়ারি গাজীপুর সিটি করপোরেশন সাবেক দু’টি পৌরসভাসহ ছয়টি ইউনিয়ন পরিষদ নিয়ে গঠিত হয়, যা বাংলাদেশের সর্ববৃহৎ সিটি করপোরেশন। করপোরেশন প্রতিষ্ঠার প্রায় ১১ বছর অতিবাহিত হলেও এ পর্যন্ত নগর উন্নয়নের জন্য কোনো স্থায়ী জনবল নিয়োগ দেয়া হয়নি। যার ফলে মাস্টাররোল বা চুক্তিভিত্তিক অনেকেই দীর্ঘ দিন যাবৎ প্রতিষ্ঠানটিতে সেবা দিয়ে যাচ্ছেন। বর্তমানে প্রায় এক হাজার ২২৫ জনের অধিক মাস্টাররোল দৈনিক মজুরিভিত্তিক জনবল নগরবাসীর সেবা প্রদান করছেন।
প্রায় ৪০ লক্ষাধিক জনগণের সেবা প্রদানের জন্য পর্যাপ্ত স্থায়ী জনবল নেই । নামমাত্র জনবল দ্বারা নাগরিকসেবা নিশ্চিত করা সম্ভব হচ্ছে না। তারপরও এই এক হাজার ২২৫ জনের অধিক অস্থায়ী জনবল দিয়ে জনসেবা নিশ্চিত করে যাচ্ছি। সামান্য বেতনে বর্তমান বাজারে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির জন্য এসব কর্মকর্তা-কর্মচারী মানবেতর জীবন যাপন করছেন। প্রকৌশলী তানভীর আহম্মেদ বলেন, সর্ববৃহৎ বঞ্চিত সিটি করপোরেশনের প্রায় ৪০ লাখ নাগরিকের শিল্পনগরীর অধিকার ও তাদের পর্যাপ্ত নাগরিকসেবা নিশ্চিতকল্পে গাজীপুর সিটি করপোরেশনের বিভিন্ন সেবামূলক শাখায় কর্মরত অস্থায়ী এসব কর্মচারীর অবিলম্বে স্থায়ীকরণের এক দফা এক দাবি আগামী তিন কর্মদিবসের মধ্যে বাস্তবায়নের দাবি জানান তারা।
এ ব্যাপারে সিটি করপোরেশনের ভারপ্রাপ্ত প্রধান নির্বাহী কর্মকর্তা মো: আব্দুল হান্নান বলেন, মাস্টাররোল ও চুক্তিভিত্তিক কর্মরত কর্মকর্তা-কর্মচারীদের স্মারকলিপি পেয়েছি। এ ব্যাপারে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ সিদ্ধান্ত নেবে।

 


আরো সংবাদ



premium cement
ভারতে এবার ৭ বছরের মুসলিম ছাত্রের টিফিন নিয়ে বিতর্ক বঙ্গোপসাগর হয়ে মেরিন ড্রাইভ দিয়ে বাংলাদেশে ঢুকছে রোহিঙ্গারা সিলেটে গৃহকর্মী শিশুর ঝুলন্ত লাশ উদ্ধার রাষ্ট্র সংস্কারের পর নির্বাচনের সিদ্ধান্ত নেবে সরকার উপদেষ্টা রিজওয়ানা শৈলকুপায় বিদ্যুৎস্পৃষ্টে ভ্যানচালকের মৃত্যু তাইম হত্যাকারীদের গ্রেফতারের দাবিতে মহাসড়ক অবরোধ বেসরকারি ব্যাংক থেকে জনগণের টাকা ফেরত পেতে উদ্যোগ আমতলীতে ছাত্রলীগ নেতার অস্ত্রের আঘাতে যুবদল নেতা জখম সামিটের এলএনজি টার্মিনালের মেরামত সম্পন্ন, পরিষেবা পেতে লাগবে ২০ দিন ঢাকা বিশ্ববিদ্যালয়ে ক্লাস শুরু ২২ সেপ্টেম্বর খাদ্যনিরাপত্তা নিয়ে বড় চ্যালেঞ্জের আশঙ্কা

সকল