১৩ সেপ্টেম্বর ২০২৪, ২৯ ভাদ্র ১৪৩১, ৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`
বায়তুশ শরফে মতবিনিময়ে ধর্ম উপদেষ্টা

‘বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে নিহতদের জাতি কখনো ভুলবে না’

চট্টগ্রামের বায়তুশ শরফ কমপ্লেক্সে মতবিনিময় সভায় বক্তব্য রাখছেন ধর্ম উপদেষ্টা ড. আ ফ ম খালিদ হোসেন : নয়া দিগন্ত -

অন্তর্বর্তী সরকারের ধর্মবিষয়ক উপদেষ্টা ড. আ ফ ম খালিদ হোসেন বলেছেন, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে যেসব শিক্ষার্থী নিজেদের জীবন দিয়ে নতুন এক বাংলাদেশ উপহার দিয়েছে জাতি তাদের কখনো ভুলবে না এবং তাদের পরিবারের ভরণপোষণের জন্য সরকার প্রতিশ্রুতিবদ্ধ। আর যারা আহত হয়েছে, পঙ্গুত্ব বরণ করেছে তাদের নিরাপদ জীবন দিতে হবে, তাদের শিক্ষাপ্রতিষ্ঠানে ফিরিয়ে আনতে হবে।
তিনি বলেন, এসব শিক্ষার্থী সুস্থ না হলে, পুনর্বাসিত না হলে আমরা ভালো থাকব না। সুতরাং আহতদের চিকিৎসা নিয়ে শঙ্কার কিছু নেই। গোটা জাতিই তাদের পাশে আছে। ঢাকাসহ দেশের বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতালে যারা চিকিৎসাধীন রয়েছেন, প্রয়োজনে তাদের সব ব্যয় সরকার বহন করবে। এমনকি, কারো যদি দেশের বাইরে নিয়ে চিকিৎসা করার প্রয়োজন হয়, তার ব্যবস্থাও সরকার করবে। তিনি বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়ের ছাত্রদের পাশাপাশি মাদ্রাসা শিক্ষার্থীদের গৌরবোজ্জ্বল ভূমিকার কথা কৃতজ্ঞচিত্রে স্মরণ করেন।

উপদেষ্টা গতকাল দুপুরে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে বায়তুশ শরফ আদর্শ কামিল (অনার্স-মাস্টার্স) মাদ্রাসার আহত ও কারামুক্ত ছাত্রদের দেখতে এবং তাদের প্রতি সহানুভূতি জানাতে শায়খ মুহাম্মদ আবদুল হাই নদভীর সাথে সৌজন্য সাক্ষাৎ এবং শাহ মুহাম্মদ আবদুল জব্বার (রাহ.) ও শাহ মুহাম্মদ কুতুবউদ্দিনের (রাহ.) কবর যিয়ারত শেষে সংক্ষিপ্ত মতবিনিময় সভায় উপরোক্ত কথাগুলো বলেন। মতবিনিময় সভায় ধর্ম মন্ত্রণালয়ের জনপ্রশাসন কর্মকর্তা আবু বকর ছিদ্দিক, চট্টগ্রামের সহকারী কমিশনার (ভূমি) আল-আমিন হোসাইন, বায়তুশ শরফ আনজুমনে ইত্তেহাদের সাধারণ সম্পাদক আলহাজ হাফেজ মোহাম্মদ আমান উল্লাহ, বায়তুশ শরফ আদর্শ কামিল মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা আবু সালেহ মুহাম্মদ ছলিমুল্লাহ, মজলিসুল উলামা বাংলাদেশের মহাসচিব মাওলানা মামুনুর রশীদ নূরী, ড. জাহেদ হোসাইন, ইসলামিক ফাউন্ডেশন চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ের পরিচালক বোরহান উদ্দিন মো: আবু আহসান, বায়তুশ শরফ আদর্শ কামিল মাদ্রাসার উপাধ্যক্ষ মাওলানা আমিনুল ইসলাম, বায়তুশ শরফ আনজুমনে ইত্তেহাদের প্রচার ও প্রকাশানা সম্পাদক অধ্যাপক শাব্বির আহমদ, উপ-দফতর সম্পাদক অধ্যাপক জামাল উদ্দিন, নির্বাহী সদস্য জাহাঙ্গীর আলম শাকিল, কাজী নুরুল হুদা, মজলিসুল ওলামার সাংগঠনিক সম্পাদক কাজী মাওলানা শিহাব উদ্দিন, অর্থসম্পাদক হাফেজ মুফিজ উদ্দিন, অনুষ্ঠানের সমন্বয়ক মাওলানা আলমগীর ছিদ্দিকী, আনজুমনে নওজোয়ানের সভাপতি কাজী আবদুল হান্নান জিলানী, আনজুমনে নওজোয়ান বায়তুশ শরফের আদর্শ কামিল মাদ্রাসা শাখার সভাপতি আবদুল ওয়াহিদ, সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন। বিজ্ঞপ্তি।

 

 


আরো সংবাদ



premium cement
ভারতে এবার ৭ বছরের মুসলিম ছাত্রের টিফিন নিয়ে বিতর্ক বঙ্গোপসাগর হয়ে মেরিন ড্রাইভ দিয়ে বাংলাদেশে ঢুকছে রোহিঙ্গারা সিলেটে গৃহকর্মী শিশুর ঝুলন্ত লাশ উদ্ধার রাষ্ট্র সংস্কারের পর নির্বাচনের সিদ্ধান্ত নেবে সরকার উপদেষ্টা রিজওয়ানা শৈলকুপায় বিদ্যুৎস্পৃষ্টে ভ্যানচালকের মৃত্যু তাইম হত্যাকারীদের গ্রেফতারের দাবিতে মহাসড়ক অবরোধ বেসরকারি ব্যাংক থেকে জনগণের টাকা ফেরত পেতে উদ্যোগ আমতলীতে ছাত্রলীগ নেতার অস্ত্রের আঘাতে যুবদল নেতা জখম সামিটের এলএনজি টার্মিনালের মেরামত সম্পন্ন, পরিষেবা পেতে লাগবে ২০ দিন ঢাকা বিশ্ববিদ্যালয়ে ক্লাস শুরু ২২ সেপ্টেম্বর খাদ্যনিরাপত্তা নিয়ে বড় চ্যালেঞ্জের আশঙ্কা

সকল