১২ সেপ্টেম্বর ২০২৪, ২৮ ভাদ্র ১৪৩১, ৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

নগরকান্দায় কৃষকদল নেতার মিছিলে হামলা : নিহত ১

-

ফরিদপুরের নগরকান্দায় বিএনপির দুই গ্রুপের সংঘর্ষে এক জন নিহত ও কমপক্ষে অর্ধশত আহত হয়েছেন। এ সময় নগরকান্দা উপজেলা সদর ছাড়িয়ে উত্তেজনা ছড়িয়ে পড়ে ফরিদপুর-বরিশাল মহাসড়কেও। হামলা চালানো হয় কৃষকদলের নেতাকর্মীদের গাড়িবহরে। এতে ওই সড়কে তীব্র যানজটের সৃষ্টি হয়।
জানা গেছে গতকাল বুধবার সকালে কৃষক দলের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম বাবুলের পথসভা ছিল নগরকান্দা সদরে।
দুপুরে ফরিদপুর-বরিশাল মহাসড়কের তালমার মোড়ে এক পথসভা করেন শহিদুল ইসলাম বাবুল। নগরকান্দা উপজেলা বিএনপির সভাপতি লিয়াকত আলী বুলুর সভাপতিত্বে এ সময় স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি অ্যাডভোকেট হাবিবুর রহমান হাফিজ, কৃষকদলের ঢাকা মহানগর উত্তর কমিটির আহ্বায়ক শফিকুল ইসলাম মিঠুসহ কেন্দ্রীয় ও স্থানীয় নেতৃবৃন্দ বক্তব্য দেন।
এ ব্যাপারে ফরিদপুর প্রেস ক্লাবে এক সংবাদ সম্মেলনে কৃষকদলের সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম বাবুল এ ঘটনায় বিএনপির সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ ইসলাম দায়ী উল্লেখ করে বলেন, এই হামলার নির্দেশদাতা শামা ওবায়েদ। তিনি গত রাতে নিজে বসে অর্গানাইজ করে আজকের এই পরিস্থিতি সৃষ্টি করেছেন। তার প্রমাণ আমার কাছে আছে। বাবুল বলেন, ৫ আগস্টের গণবিপ্লব সংগঠিত হয়ে গেছে। সঙ্গতকারণেই কিছু কর্মী উৎসাহী হয়ে আমার সাথে শোভাযাত্রা নিয়ে যোগ দিয়েছে।
সংবাদ সম্মেলনে জেলা বিএনপির সদস্য সচিব বলেন, কৃষকদলের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম বাবুল তার বাড়িতে আসছিলেন। এ সময় তার ওপরে হামলা চালানো হয়। আমি এর তীব্র নিন্দা জানাই। তিনি বলেন, আমরা দলীয়ভাবে বিষয়টি তদন্ত করে ব্যবস্থা নেবো।
এ ব্যাপারে বিএনপির সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ ইসলাম বলেন, নগরকান্দায় আমার দল বলে কিছু নাই, সবাই বিএনপি করে। দেশে স্বৈরাচারের বিরুদ্ধে আন্দোলনে নেমে আহতদের মধ্যে প্রতিদিনই কেউ না কেউ চিকিৎসাধীন অবস্থায় মারা যাচ্ছে। এই মুহূর্তে তোরণ বানিয়ে উৎসব করার সময় আমাদের নেই। এছাড়া এতদিন যারা স্বৈরাচারের সাথে মিশেছিল তাদের অনেকেও দলে ভেড়ার চেষ্টা করছে।
নগরকান্দা সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার আসাদুজ্জামান শাকিল বলেন, মাঠে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে। পরিস্থিতি এখন স্বাভাবিক রয়েছে।


আরো সংবাদ



premium cement
স্বাস্থ্যসেবার নতুন মহাপরিচালক নাজমুল হোসেন সুনামগঞ্জ সীমান্তে পাচারকালে বিপুল পরিমাণ মালামাল আটক ফ্যাসিবাদের দোসরদের পরিকল্পিতভাবে প্রশাসনে প্রতিস্থাপন করা হচ্ছে : বুলবুল ফ্যাসিবাদি সরকার সব সময় শাসন ও শোষণ করেছে নীলফামারীতে ডিবি পরিচয়ে যুবককে অপহরণ, গ্রেফতার ৪ অন্যায় প্রতিহত করতে ছাত্র-জনতাকে সব সময় সোচ্চার থাকবে : সমন্বয়ক সারজিস আলম নতুন বাংলাদেশ গড়তে এ সরকারকে সর্বোচ্চ সহযোগিতা করবে জামায়াত : গোলাম পরওয়ার মানিকগঞ্জ কৃষকদলের নতুন কমিটি, সভাপতি সাইদ, সাধারণ সম্পাদক বাদল সাভারে টোল বন্ধের দাবিতে ভাঙচুর-অগ্নিসংযোগ বিদেশে চিকিৎসার জন্য খালেদার ফিটনেস পরীক্ষা করছে মেডিক্যাল বোর্ড চাঁদপুরে ছেলের হাতে বাবা খুন

সকল