১১ সেপ্টেম্বর ২০২৪, ২৭ ভাদ্র ১৪৩১, ৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

পাবনায় গুলি করে ৩ ছাত্র হত্যায় আ’লীগের ১০৩ নেতাকর্মীর নামে মামলা

-

পাবনায় গত ৪ আগস্ট বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের কর্মসূচিতে নির্বিচারে গুলি চালিয়ে দুই শিক্ষার্থীসহ তিনজন নিহত হওয়ার ঘটনায় আওয়ামী লীগের ১০৩ নেতাকর্মীর নাম উল্লেখ করে মামলা দায়ের করা হয়েছে। গত শনিবার রাতে পাবনা পলিটেকনিক ইনস্টিটিউটের নিহত শিক্ষার্থী জাহিদুল ইসলামের (১৮) বাবা মো: দুলাল উদ্দিন মাস্টার বাদি হয়ে পাবনা সদর থানায় মামলাটি দায়ের করেছেন।
মামলায় পাবনা সদর আসনের সদ্যবিদায়ী সংসদ সদস্য গোলাম ফারুক প্রিন্সসহ আওয়ামী লীগ-ছাত্রলীগ ও যুবলীগের ঊর্ধ্বতন নেতৃবৃন্দ রয়েছে। এ ছাড়া শিক্ষার্থীদের উদ্দেশ্যে প্রকাশ্যে গুলি ছোড়া ও হুকুম দেয়ার অভিযোগে সদর উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও সদরের ভাঁড়ারা ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান আবু সাঈদকে প্রধান আসামি করা হয়েছে।

গত ৪ আগস্ট বেলা সোয়া ১১টায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ব্যানারে ছাত্র-জনতা বিক্ষোভে নামেন। পাবনা সরকারি এডওয়ার্ড কলেজের প্রধান ফটক থেকে তারা বিক্ষোভ মিছিল নিয়ে জেলা শহরের ট্রাফিক মোড়ে অবস্থান নিয়ে বিক্ষোভ করতে থাকেন। দুপুর সোয়া ১২টার দিকে আওয়ামী লীগ নেতা আবু সাঈদের নেতৃত্বে বিক্ষোভকারীদের লক্ষ্য করে অতর্কিত গুলি ছুড়ে। এতে দুই ছাত্রসহ তিনজন নিহত ও অন্তত ৫০ জন গুলিবিদ্ধ হন। এ ঘটনায় আহত হন শতাধিক শিক্ষার্থী। নিহত দুই শিক্ষার্থী হলেন- জেলা সদরের চর বলরামপুর গ্রামের দুলাল উদ্দিনের ছেলে ও পাবনা পলিটেকনিক ইনস্টিটিউটের ছাত্র জাহিদুল ইসলাম (১৮) এবং হাজিরহাট বেতেপাড়া গ্রামের আবুল কালামের ছেলে ও শহরের সিদ্দিক মেমোরিয়াল স্কুলের নবম শ্রেণীর ছাত্র মাহবুব হাসান নিলয় (১৪)। অপরজন ফাহিম হোসেন রাজ্জাক।


আরো সংবাদ



premium cement