০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১, ৪ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

সাংবাদিকদের ওপর হামলার প্রতিবাদে সাতক্ষীরায় সমাবেশ

-

বিটিভি ভবনে হামলা, সাংবাদিক মেহেদী ও তুরাব হত্যা, নারী সাংবাদিকদের উপর পাশবিক নির্যাতন ও কর্মরত সাংবাদিকদের উপর হামলার প্রতিবাদে সাতক্ষীরায় সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার সাতক্ষীরা প্রেস ক্লাব মিলনায়তনে সাতক্ষীরার সাংবাদিক সমাজের ব্যানারে এই সমাবেশের আয়োজন করা হয়।
দৈনিক কালের চিত্র সম্পাদক বীর মুক্তিযোদ্ধা সাবেক অধ্যক্ষ আবু আহমেদের সভাপতিত্বে প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন, সাতক্ষীরা প্রেস ক্লাবের সাবেক সভাপতি আবুল কালাম আজাদ, সাবেক সাধারণ সম্পাদক মোজাফফর রহমান, সাবেক সহসভাপতি বীর মুক্তিযোদ্ধা কালিদাস রায়, স্বদেশ পরিচালক মাধব চন্দ্র দত্ত, দেশ টিভির শরীফুল্লাহ কায়সার সুমন, ইন্ডিপেন্ডেন্ট টিভি ও আজকের পত্রিকার আবুল কাসেম, সাংবাদিক ড. দিলীপ দেব, বণিক বার্তার গোলাম সরোয়ার, বৈশাখী টিভির শামীম পারভেজ, সাংবাদিক ইয়ারব হোসেন, রবিউল ইসলাম, এখন টিভির আহসানুর রহমান রাজীব প্রমুখ।
বক্তারা বলেন, দায়িত্ব পালন করতে গিয়ে সাংবাদক বরাবরই হামলার শিকার হন। কোটা আন্দোলনকে ঘিরে সৃষ্ট নৈরাজ্যেও শত শত সাংবাদিক আহত হয়েছেন। দুইজন সাংবাদিক নিহত হয়েছেন। বিটিভি ভবনসহ অর্ধশতাধিক স্থাপনায় হামলা ও অগ্নিসংযোগ করে ধ্বংস করার চেষ্টা করা হয়েছে। ঢাকাসহ সারা দেশে এ নৈরাজ্য সৃষ্টি ছাত্রদের কাজ নয়। এটা নিশ্চিত, এর সাথে দুষ্কৃতকারীরা জড়িত।
বক্তারা তাদের বিচারের আওতায় আনা ও আহত সাংবাদিকদের সচিকিৎসার ব্যবস্থা করার জোর দাবি জানান।


আরো সংবাদ



premium cement