০৬ অক্টোবর ২০২৪, ২১ আশ্বিন ১৪৩১, ২ রবিউস সানি ১৪৪৬
`

জনগণ কোনো বিদেশী প্রভুত্ব মেনে নেবে না : মির্জা আব্বাস

মানিকগঞ্জে বিএনপির সমাবেশে বক্তব্য রাখছেন মির্জা আব্বাস : নয়া দিগন্ত -

বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস বলেছেন, বাংলাদেশের জনগণ কোনো বিদেশী প্রভুত্ব মেনে নেবে না। আমরা ১৯৭১ সালে দেশের স্বাধীনতার জন্য যুদ্ধ করেছি আর এখন সেই স্বাধীনতা রক্ষার জন্য যুদ্ধ করতে হবে। এ দেশকে স্বাধীন করতে ৩০ লাখ শহীদের রক্ত দিতে হয়েছে। এখন দেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব রক্ষার জন্য ৬০ লাখ দেশ প্রেমিককে শহীদ হতে প্রস্তুত থাকতে হবে। আমরা এ দেশের স্বাধীনতা রক্ষার জন্য ৬০ লাখ মানুষ শহীদ হবো। দেশকে দাসত্ববাদী-গোলামি সেবাদাস তাঁবেদারদের হাত থেকে মুক্ত করতে হবে।
গতকাল শনিবার বিকেলে মানিকগঞ্জ জেলা বিএনপি আয়োজিত তিনি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে শহরের ল’কলেজ মাঠে অনুষ্ঠিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরিক্ত কথাগুলো বলেন।
বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য ও মানিকগঞ্জ জেলা বিএনপির সভাপতি আফরোজা খানম রিতার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এস এ জিন্নাহ কবিরের সঞ্চালনায় সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিএনপির সাংগঠনিক সম্পাদক (ঢাকা বিভাগ) কাজী সায়্যেদুল আলম বাবুল, সহ-সাংগঠনিক সম্পাদক বেনজীর আহমেদ টিটো ও নজরুল ইসলাম আজাদ। এ ছাড়া আরো বক্তব্য রাখেন, জেলা বিএনপির সহ-সভাপতি অ্যাড. আজাদ হোসেন খান, সাংগঠনিক সম্পাদক আ ফ ম নূরতাজ আলম বাহার, জেলা বিএনপির নেতা গোলাম কিবরিয়া সাঈদ, জেলা যুবদলের আহ্বায়ক কাজী মোস্তাক আহমেদ দিপু, জেলা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক মো: জিন্নাহ খান জিন্নাহ, জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক রেজাউর রহমান সজীব প্রমুখ।

মির্জা আব্বাস বলেন, ভোটবিহীন এই দাসত্ববাদী সরকার বিনা অপরাধে দেশের ১৮ কোটি মানুষের প্রাণের নেত্রী, গণতন্ত্রের মা, সাবেক সফল প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে আটকে রেখেছে। তারা বিনা চিকিৎসায় তাকে হত্যা করতে চায়। তারা জানে বেগম খালেদা জিয়া মুক্ত থাকলে এই জালিম সরকার একতরফাভাবে লুটপাট, হত্যা-গুম,খুন, দুর্নীতি, অর্থ পাচার করতে পারবে না। বেগম খালেদা জিয়া ডাক দিলে এ দেশের মানুষ রাস্তায় নেমে এই চোর সরকারের অপকর্মের প্রতিবাদ করবে । তাই বেগম খালেদা জিয়ার জনপ্রিয়াতাকে ভয় পেয়ে তাকে বিনা অপরাধে বন্দী করে রেখেছে। বেগম খালেদা জিয়াকে মুক্ত করতে না পারলে, এ দেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব, মানবাধিকার, গণতন্ত্র রক্ষা করা যাবে না, তাই জীবন দিয়ে হলেও আমরা বেগম খালেদা জিয়াকে মুক্ত করবো।
তিনি বলেন, বিদেশের ইশারায় চলা এ অবৈধ প্রধানমন্ত্রী ও তার সরকার প্রভুদের স্বার্থরক্ষা তৎপর। তাদের কাছে দেশের স্বার্থের কোনো মূল্য নেই। লুটপাট করে সব অর্থ পাচার করে কোষাগার খালি হয়ে গেছে, তাই ধান্ধাবাজির সর্বজনীন পেনশন স্কিম চালু করেছে। প্রকৃত মুক্তিযোদ্ধাদের আরো সম্মান ও সুযোগ দেয়া হোক কিন্তু মেধাশূন্যদের কোটায় চাকরি দেয়া হলে কি প্রশাসন চলবে? জাতি মেধাশূন্য হয়ে যাবে। ভুয়া মুক্তিযোদ্ধাদের সুযোগ দেয়া হচ্ছে। বাংলাদেশে আর বাকশালী রাষ্ট্র কায়েম করবেন না।
সভাপতির বক্তব্যে আফরোজা খানম রিতা বলেন, রাষ্ট্রের মূল চারটি ভিত্তি এই সরকার ধ্বংস করে দিয়েছে। গণতন্ত্রের মা বেগম খালেদা জিয়ার মুক্তি না হওয়া পর্যন্ত আমরা ঘরে ফিরে যাবো না। জীবন দিয়ে হলেও আমরা তাকে মুক্ত করবো। জেল-জুলম, হত্যা-গুম করে আর ভয় দেখিয়ে এবার দেশপ্রেমিক জনতাকে দমিয়ে রাখা যাবে না।
এর আগে দুপুর ১২টা হতেই বৃষ্টি উপেক্ষা করে জেলার বিভিন্ন এলাকা থেকে দলে দলে বিএনপি ও অঙ্গসংগঠনের নেতা-কর্মীরা সমাবেশস্থলে আসতে থাকে। সভাবেশ শুরু হবার সাথে সাথেই ল’কলেজের মাঠ কানায় কানায় পূর্ণ হয়ে যায়। মাঠে জায়গাা না হওয়ায় শত শত নেতা-কর্মী পাশের রাস্তায় ও বিভিন্ন স্থানে অবস্থান নেন।

 

 


আরো সংবাদ



premium cement
ঢাবিতে চিন্তার চাষ ক্ষুদে গবেষক সম্মেলন অনুষ্ঠিত ইলিশ রক্ষায় সবাইকে এগিয়ে আসতে হবে আইস্ক্রিনে ইস্পাহানি মির্জাপুর নিবেদিত ওয়েব সিরিজ ‘চক্র’ ভারী বর্ষণে নারায়ণগঞ্জের বিভিন্ন স্থানে জলাবদ্ধতা, দুর্ভোগ বাংলাদেশ মাদরাসা জেনারেল টিচার্স অ্যাসোসিয়েশনের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত ইসলামী ব্যাংকের এক্সিকিউটিভ ডেভেলপমেন্ট প্রোগ্রাম অনুষ্ঠিত অন্তর্বর্তী সরকার হতাশ করছে : মেজর হাফিজ আবরারের মৃত্যুবার্ষিকীতে শাহবাগে সংহতি সমাবেশ কাল রাষ্ট্র পরিচালনার দায়িত্ব পেলে শিক্ষাব্যবস্থার বৈষম্য দূর করা হবে : অধ্যাপক মুজিবুর রহমান জাল ভিসা দিয়ে প্রতারণা ও অর্থ আত্মসাতের দায়ে গ্রেফতার ২ উদ্ধার হলো আটকে পড়া ফেরি বেগম রোকেয়া

সকল