০৫ অক্টোবর ২০২৪, ২০ আশ্বিন ১৪৩১,
`

ভারতের সাথে চুক্তি বাতিল করতে হবে : ইসলামী আন্দোলন

-

ভারতের সাথে দেশবিরোধী সব চুক্তি বাতিল এবং দুর্নীতিবাজদের গ্রেফতার ও বিচারের দাবিতে গতকাল শুক্রবার সারা দেশে জেলায় ও মহানগরে বিক্ষোভ মিছিল করেছে ইসলামী আন্দোলন বাংলাদেশ। বিক্ষোভ মিছিল-পূর্ব সমাবেশগুলো থেকে নেতৃবৃন্দ বলেন, ভারতের সাথে কানেক্টিভিটির নামে যা করা হয়েছে, তার উদ্দেশ্য ও লক্ষ্য সাবেক পররাষ্ট্রমন্ত্রীর ভাষায় পরিষ্কার হয়েছে; ‘বাজার-টাজার করতে যাওয়া ও ভারতে চিকিৎসা নিতে যাওয়া’ এর মূল লক্ষ্য। একটি স্বাধীন ও সার্বভৌম দেশের স্বকীয়তাবোধ আছে এমন কারো পক্ষে ‘বাজার-টাজার করতে যাওয়া ও চিকিৎসা নিতে যাওয়া’র জন্য অন্য দেশের সাথে চুক্তি করা সম্ভব না। কারণ, এতে যে দেশের চিকিৎসা খাত, পর্যটন খাত, অভ্যন্তরীণ ব্যবসা খাত ক্ষতিগ্রস্ত হয় তা সহজেই অনুমেয়। সাবেক পররাষ্ট্রমন্ত্রীর এই কথার সাথে যখন প্রধানমন্ত্রী সীমানাবিহীন ইউরোপের দৃষ্টান্ত দেখান তখন সীমানা ও স্বাধীনতা নিয়ে আমরা শঙ্কিত না হয়ে পারি না।

নেতারা ভারতের সাথে যে সব দেশবিরোধী চুক্তি করা হয়েছে তা অবিলম্বে বাতিল করার আহ্বান জানিয়ে বলেন, অন্যথায় দেশপ্রেমিক জনতা ভারতের তাঁবেদার সরকারকে হটিয়ে দেশপ্রেমিক সরকার প্রতিষ্ঠায় যে কোনো আন্দোলন সংগ্রাম গড়ে তুলতে বাধ্য হবে।
চরমোনাইর পীরের অভিনন্দন : সারা দেশে শান্তিপূর্ণ বিক্ষোভ সফল করায় সংশ্লিষ্ট জেলা ও মহানগর নেতৃবৃন্দসহ সবাইকে আন্তরিক মোবারকবাদ ও অভিনন্দন জানিয়েছেন। তিনি বলেন, ডামি সরকারকে হটিয়ে জনগণের সরকার ও দেশপ্রেমিক সরকার প্রতিষ্ঠায় সবসময় জেলা ও মহানগর শাখাগুলোকে প্রস্তুত থাকতে হবে।


আরো সংবাদ



premium cement