০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ জিলহজ ১৪৪৫
`

নেভাল একাডেমিতে গ্রীস্মকালীন রাষ্ট্রপতি কুচকাওয়াজ অনুষ্ঠিত

-

চট্টগ্রামে ‘বাংলাদেশ নেভাল একাডেমি’তে মিডশিপম্যান ২০২১বি ব্যাচ এবং ডাইরেক্ট এন্ট্রি অফিসার ২০২৪ ব্যাচের গ্রীষ¥কালীন রাষ্ট্রপতি কুচকাওয়াজ গতকাল অনুষ্ঠিত হয়েছে। ভারতীয় নৌবাহিনী প্রধান এডমিরাল দীনেশ কুমার ত্রিপাঠী, অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মনোজ্ঞ কুচকাওয়াজ পরিদর্শন ও সালাম গ্রহণ করেন। কুচকাওয়াজ অনুষ্ঠানের মধ্য দিয়ে বাংলাদেশ নৌবাহিনীর ২০২১বি ব্যাচের ৫৭ জন মিডশিপম্যান এবং ২০২৪এ ব্যাচের ১২ জন ডাইরেক্ট এন্ট্রি অফিসারসহ মোট ৬৯ জন নবীন কর্মকর্তা কমিশন লাভ করেন। উল্লেখ্য, তাদের মধ্যে ৯ জন মহিলা মিডশিপম্যান এবং ১ জন মহিলা ডাইরেক্ট এন্ট্রি অফিসার রয়েছেন।
কুচকাওয়াজ অনুষ্ঠানে ভারতীয় নৌবাহিনী প্রধান বিভিন্ন বিষয়ে সর্বোচ্চ মান অর্জনকারীদের হাতে পদক তুলে দেন। মিডশিপম্যান ২০২১বি ব্যাচের মিডশিপম্যান মুনকাসীর আবেদীন আলভী, (এক্স), বিএন সব বিষয়ে সর্বোচ্চ মান অর্জনকারী সেরা চৌকশ মিডশিপম্যান হিসেবে ‘সোর্ড অব অনার’ অর্জন করেন। এ ছাড়া মিডশিপম্যান মো: তাওসিফ উল হক, (ই), বিএন প্রশিক্ষণে ২য় সর্বোচ্চ মান অর্জনকারী হিসেবে ‘নৌ প্রধান স্বর্ণপদক’ এবং ডাইরেক্ট এন্ট্রি অফিসার ২০২৪এ ব্যাচের অ্যাক্টিং সাব লেফটেন্যান্ট মোনাজাত-ই জান্নাত, (ই), বিএন সর্বোচ্চ ফলাফল অর্জনকারী হিসেবে ‘বীরশ্রেষ্ঠ শহীদ রুহুল আমিন স্বর্ণপদক’ লাভ করেন।
সদ্য কমিশনপ্রাপ্ত নবীন কর্মকর্তাদের উদ্দেশে ভারতীয় নৌবাহিনী প্রধান বালেন ত্রিমাত্রিক বাংলাদেশ নৌবাহিনীর জাতীয় উন্নয়ন, সামুদ্রিক সঙ্কট মোকাবেলা ও দুর্যোগ ব্যবস্থাপনাসহ জাতিসঙ্ঘ শান্তিরক্ষায় অসামান্য অবদানের জন্য আন্তর্জাতিকভাবে প্রশংসা অর্জন করেছে। তিনি আরো বলেন, বাংলাদেশ নেভাল একাডেমির কঠোর প্রশিক্ষণ তরুণদের দক্ষ ও পেশাদার কর্মকর্তা হিসেবে প্রস্তুত করবে যারা যেকোনো চ্যালেঞ্জ মোকাবেলায় সক্ষম হবে। আইএসপিআর।


আরো সংবাদ



premium cement