০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ জিলহজ ১৪৪৫
`

‘শেখার জন্য শহর-গ্রাম বলে কিছু নেই’

-

গ্রামীণফোনের প্রধান নির্বাহী ইয়াসির আজমান জানিয়েছেন, প্রযুক্তিকে কাজে লাগিয়ে দেশের তরুণ প্রজন্মের এগিয়ে যাওয়ার উৎসাহ দেখে তিনি অভিভূত। দেশের প্রত্যন্ত অঞ্চলে তরুণদের জানা ও শেখার আগ্রহ এবং ইন্টারনেটের শক্তি ব্যবহার করে নতুন কিছু করার ইচ্ছা আমাকে দারুণভাবে অনুপ্রাণিত করেছে।
তিনি বলেন, পঞ্চগড়ের আটোয়ারী উপজেলার কনটেন্ট ক্রিয়েটর দয়ালের কাছ থেকে অনেক কিছু শিখেছি। আসলে শেখার জন্য শহর-গ্রাম বলে কিছু নেই। দামি ডিভাইস না থাকলেও যে কনটেন্ট ক্রিয়েটর হওয়া যায় তার উদাহরণ দয়াল। দয়ালকে দেখে দেশের তরুণ প্রজন্মকে নিয়ে আমি অত্যন্ত আশাবাদী। সংযোগ কীভাবে একজন মানুষের জীবন বদলে দিতে পারে এবং সেই মানুষের হাত ধরে কীভাবে একটি সমাজ বদলে যায় এ ঘটনা তার বড় উদাহরণ।
গ্রামীণফোনের ‘পথে পথে’ উদ্যোগের অংশ হিসেবে, দেশব্যাপী গ্রাহক, মাঠ পর্যায়ের কর্মী, পরিবেশক ও খুচরা বিক্রেতাদের সাথে সরাসরি কথা বলার অংশ হিসেবে তরুণ প্রজন্মের সাথে কথা বলছেন তিনি। তাদের সাথে আলোচনার সময় ডিজিটাল কনটেন্ট তৈরি করে এবং আউটসোর্সিংয়ের মাধ্যমে কীভাবে আয় করা যায়, দক্ষতা অর্জন ও প্রাতিষ্ঠানিক শিক্ষা অর্জনে ইন্টারনেটের ভূমিকা কী, ভবিষ্যত প্রযুক্তি কেমন হবে, প্রযুক্তি-নির্ভর বিশ্বে কাজের ধরন কেমন হবে- এসব বিষয় নিয়ে নিজেদের আগ্রহ প্রকাশ করেন তরুণরা। ইয়াসির আজমান বলেন, প্রযুক্তিকে কাজে লাগিয়ে তরুণদের এ এগিয়ে যাওয়ার বড় উদারহণ পঞ্চগড়ের আটোয়ারী উপজলার দয়াল চন্দ্র বর্মণ।

ইংরেজিতে কনটেন্ট তৈরি করে ইন্টারনেটের দুনিয়ায় জনপ্রিয় কৃষক পরিবারের সন্তান দয়াল। বলরামপুর ইউনিয়নের অনেক তরুণ এখন দয়ালকে অনুসরণ করছে। মাধ্যমিকে পড়াকালীন জীবন কিছুটা বাধাগ্রস্ত হলেও, প্রত্যন্ত গ্রামে থেকেই প্রযুক্তির কল্যাণে দয়ালের এ সাফল্য।
এ সম্পর্কে ইয়াসির আজমান বলেন, দয়াল শুধু ইংরেজিতে কথাই বলে তা না, বরং তার চিন্তাধারাও অনেক গভীর। আমি নতুন করে শিখলাম লিডারশিপ কাকে বলে, ফলোয়ার কারা আর কঠোর পরিশ্রম কাকে বলে।
উল্লেখ্য, ‘পথে পথে’র অংশ হিসেবে গত মাস থেকে দেশের বিভিন্ন জেলায় মতবিনিময় করছেন ইয়াসির আজমান। ব্যবসায়িক অগ্রগতির পাশাপাশি সমাজ ও মানুষের জন্য দায়িত্বশীল ভূমিকা পালনে সচেষ্ট গ্রামীণফোন। প্রতিষ্ঠানটি বিশ্বাস করে দেশের তারুণ্যের হাত ধরেই তৈরি হবে ‘স্মার্ট বাংলাদেশ’। তাই তরুণ প্রজন্ম যেন ডিজিটাল দক্ষতা অর্জন করে তাদের কর্মসংস্থান করতে এবং ভবিষ্যতের জন্য প্রস্তুত হতে পারেন এজন্য বিভিন্ন পদক্ষেপ অব্যাহত রাখবে কোম্পানিটি। বিজ্ঞপ্তি।


আরো সংবাদ



premium cement
ঠাকুরগাঁও সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশী নিহত যুক্তরাজ্যে লেবার পার্টির নিরঙ্কুশ জয়, স্টারমারকে অভিনন্দন সুনাকের পোরশায় পল্লী বিদ্যুৎ কর্মচারীদের কর্মবিরতি হীরের গয়না-কাণ্ডে শাস্তির মুখে ব্রাজিলের সাবেক প্রেসিডেন্ট নাজিরপুরে ভাসমান সবজির বেড তৈরিতে ব্যস্ত কৃষকরা প্রধানমন্ত্রী ব্যক্তিগত সফরে আজ গোপালগঞ্জ যাচ্ছেন নেপালে প্রচন্ড সরকারের পতন অনিবার্য হয়ে উঠেছে ব্রিটেনের নির্বাচনে বড় জয়ের পথে লেবার পার্টি দিনাজপুরে বাস-ট্রাক সংঘর্ষে শিশুসহ নিহত ৫ ইউক্রেনে জরুরি আকাশ প্রতিরক্ষায় ক্ষেপণাস্ত্র পাঠাচ্ছে যুক্তরাষ্ট্র পেনাল্টি শট ঠেকিয়ে আর্জেন্টিনাকে সেমিতে নিলেন মার্টিনেজ

সকল